ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন
E2PDF – যেকোন সিমের কল লিস্ট বের করুন খুব সহজেই
এনবিএস ওয়েবডেস্ক :


হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশাকরি সবাই কম বেশি ভালো আছো।

বন্ধুরা মোবাইলের কল লিস্ট অনেক ক্ষেত্রে আমাদের জানার দরকার হয়, বয়ফ্রেন্ড, গার্লফ্রেন্ড, স্বামি, স্ত্রী, বাসার ছোট ছেলে মেয়েরা তাদের মোবাইল ফোন দিয়ে কার সাথে কথা বলে বা বলছে। আর এসব করার পর যখন তাদের ডায়াল থেকে নাম্বার ডিলিট করে দেয়। তাই আমাদের পক্ষে আর সম্ভব হয় না সেগুলো বের করা। আর কাস্টমার কেয়ারের কাছ থেকে আরেক জনের কল লিস্ট বের করা খুব কঠিন হয়ে যায়।

আজ আমি আপনাদের সাথে কথা বলব কিভাবে যে কারো কল লিস্ট খুব সহজে বের করতে পারবেন। আর তারা কবে, কোথায়, কখন, কতক্ষণ কথা বলেছে এর সব কিছুই বের করতে পারবেন। তা প্রথমে একটি অ্যাপ ইন্সটল করতে হবে। কিভাবে ইন্সটল করবেন ও কিভাবে এটি ব্যবহার করবেন চলুন দেখে নেই।

E2PDF

অফিশিয়াল প্লেস্টোর ডাউনলোড @ E2PDF

যেভাবে ব্যবহার করবেন

১. প্রথমে আপনাকে Play store গিয়ে সার্চ করতে হবে e2pdf তারপর এই অ্যাপসটি ইন্সটল করতে হবে।

 

২. ইন্সটল হয়ে গেলে ওপেন করবেন। ওপেনে ক্লিক করার পর নিচে দেখেন Click to continue এই বার্টনে ক্লিক করবেন।

৩. তারপর একটি পেজ ওপেন হবে, এই পেজে General call log এই বার্টনে ক্লিক করবেন।

৪. ক্লিক করার পর নতুন আরেকটি পেজ ওপেন হবে। এই পেজে উপরে দেখতে পাবেন তারিখ দেওয়া দুটি অপশন আছে। বাম পাশের অপশনে কত তারিখ থেকে দেখতে চাচ্ছেন, আর ডান পাশেরটা কত তারিখ পর্যন্ত দেখতে চাচ্ছেন। দুটি আপনার প্রয়োজন অনুযায়ী দিবেন। তার নিচে call log details দিয়ে রাখবেন। তার নিচে দেখবেন ফাইল নেইম আপনার কোন ফোল্ডারে সেভ হবে সেটি টাইপ করে দিবেন। ফাইল নেইম দেওয়ার পর আপনাকে Export to pdf এখানে ক্লিক করে দিবেন।

৫. পারমিশন চাইলে এলাও করে দিবেন।

৬. তারপরে আপনার কল লিস্ট চলে আসবে।

বন্ধুরা আশাকরি কেউ কোন খারাপ কাজে ব্যবহার করবেন না। আজকের মতো এখানে শেষ করছি, দেখা হবে আবার নতুন কোন বিষয় নিয়ে ততক্ষণ ভালো ও সুস্থ থাকুন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *