ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৮ অপরাহ্ন
যশোর জেলার চাঞ্চল্যকর ইকরাম হত্যা মামলার রহস্য উদঘাটন
এনবিএস ওয়েবডেস্ক :

যশোর জেলার চাঞ্চল্যকর ইকরাম হত্যা মামলার রহস্য উদঘাটন

যশোর জেলার ঝিকরগাছা থানার কৃর্ত্তিপুর এলাকার বহুল আলোচিত ইকরাম হোসেন উরফে ইকরাদ (৬০) হত্যা মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার এবং লুন্ঠিত ভ্যান উদ্ধার করলো পিবিআই, যশোর । 

মামলার ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত আসামী ১। মোঃ সজীব(২২), পিতা-মোঃ আলেক হোসেন, সাং-গদখালী পটুয়াপাড়া, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর এ/পি-যশোর জেলার ঝিকগাছা থানাধীন কৃত্তিপুর টার্মিনাল মোড় আমিনুর হোসেন এর তিনতলা বাড়ীর ভাড়াটিয়া আমিনুর হোসেন এর বাড়ীর সম্মুখ থেকে ইং ১১ আগস্ট ২০২১ তারিখ দুপুর ১২.০০ ঘটিকায়, ২। ইমন হোসেন উরফে ইমন(২২), পিতা-আয়নাল হোসেন, সাং-মোবারকপুর হাসপাতাল রোড, থানা-ঝিকরগাছা, জেলা-যশোরকে তার নিজ বাড়ীর সম্মুখ হতে ইং ১১ আগস্ট ২০২১ তারিখ দুপুর ১২.৩০ ঘটিকায়, ৩। ওয়াসিম সরদার(৩০), পিতা-হযরত আলী সরদার, সাং-ধলবাড়ীয়া, ইউপি-তেতুলিয়া, থানা-তালা, জেলা-সাতক্ষীরাকে ইং ১১ আগস্ট ২০২১ তারিখ বেলা ৩টার দিকে যশোর জেলার কেশবপুর থানাধীন চুকনগর বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় এবং ৪। মোঃ সালাম সরদার(৩২), পিতা-মোঃ আঃ মান্নান সরদার, সাং-ক্যাশা, থানা-পাটকেলঘাটা, জেলা-সাতক্ষীরাকে তার নিজ বাড়ী থেকে ১২/০৮/২০২১ তারিখ রাত অনুমান ০৩.৩০ ঘটিকায় গ্রেফতার করা হয়েছে। 

হত্যাকান্ডের শিকার ইকরাম হোসেন উরফে ইকরাদ(৬০) গরু পালনসহ ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করত। গত ইং ১৯ জুলাই ২০২১ তরিখ সে তার একটি গরু ৫৯,০০০/- টাকায় বিক্রয় করে। ২০ জুলাই ২০২১ তারিখ ঘটনার রাত অনুমান ০০.৩০ ঘটিকায় বাদীর পিতা ইকরাম হোসেন উরফে ইকরাদ ঝিকরগাছা থানাধীন কৃর্ত্তিপুর গ্রামে হাওয়ার মোড়ে জনৈক কবিরের চায়ের দোকানে বসে চা পান করে বাড়ীর দিকে যায়। ইং ২০/০৭/২০২১ তরিখ বিকাল অনুমান ০৬.০০ ঘটিকার সময় ভিকটিম ইকরাম হোসেন উরফে ইকরাদ এর মৃতদেহ তার বসতবাড়ীর পার্শ্ববর্তী কলাবাগানে হাত পা বাধা অবস্থায় উদ্ধার যায়। উক্ত ঘটনা সংক্রান্তে ভিকটিম ইকরাম এর কন্যা মোছাঃ সালমা খাতুন বাদী হয়ে আজ্ঞাতনামা আসামী করে ঝিকরগাছা থানার মামলা নং-১৬, তারিখ-২১ জুলাই২০২১, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড দায়ের করেন। 

মামলাটি ঝিকরগাছা থানা পুলিশ তদন্তকার্য শুরু করে। পিবিআই হেডকোয়ার্টার্স স্মারক নং-পিবিআই/মামলা/২০২১/২৪৯৩/ সিআরও (পশ্চিম), তারিখ-০৫ আগস্ট ২০২১ মূলে পিবিআই যশোর জেলায় মামলাটি স্ব-উদ্যোগে গৃহীত হয়। 

পিবিআই যশোর ইউনিট ইনচার্জ পুলিশ সুপার রেশমা শারমিনের সার্বিক সহযোগিতায় মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) স্নেহাশিস দাশ মামলাটি তদন্ত করেন। 

আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী মোঃ সজীব, ইমন হোসেন উরফে ইমন, ওয়াসিম সরদার ও মোঃ সালাম সরদারগণ একটি সংঘবদ্ধ চোর দলের সদস্য। আসামী সজীব ও ওয়াসিম সরদার পেশায় রাজমিস্ত্রী। তারা ঘটনার সময় ভিকটিমের গ্রামেই বাসা ভাড়া নিয়ে বসবাস সহ ঝিকরগাছা থানা এলাকায় রাজমিস্ত্রীর কাজ করতো। ঘটনার রাতে আসামীরা কৃর্ত্তিপুর গ্রামে হাওয়ার মোড়ে কবিরের দোকানের আশে পাশে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করে। ঘটনার রাতে আসামী মোঃ সজীব, ইমন হোসেন উরফে ইমন, ওয়াসিম সরদার ও মোঃ সালাম সরদারগণ ভিকটিম এর বাড়ীতে ভ্যান ও টাকা চুরির উদ্দেশ্যে যায়। টাকা ও ভ্যান জোরপূর্বক নেওয়ার সময় ভিকটিম আসামীদেরকে বাধা দিলে তারা ভিকটিমকে হত্যা করে মৃতদেহ বসতবাড়ীর পাশর্^বর্তী কলাবাগানে ফেলে রেখে পালিয়ে যায়।

এ বিষয়ে পিবিআই, যশোর জেলার পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, যশোর জেলার ঝিকরগাছা থানার কৃর্ত্তিপুর সাকিনের ইকরাম হোসেন উরফে ইকরাদ’র মৃতদেহ ২০/৭/২০২১ খ্রিঃ তার বসতবাড়ীর পাশর্^বর্তী কলাবাগান হতে উদ্ধার হয়। হত্যাকান্ড সংক্রান্তে পিবিআই, যশোর মামলার প্রকৃত রহস্য উদঘাটনের উদ্দেশ্যে ছায়া তদন্ত অব্যাহত রাখে। উক্ত ঘটনা সংক্রান্তে অজ্ঞাতনামা আসামী করে মামলা রুজু হয় এবং মামলাটি ০৫/৮/২০২১ খ্রিঃ তারিখ পিবিআই, যশোর জেলায় স্ব-উদ্যোগে গ্রহন করে মামলার তদন্তভার এসআই (নিঃ) স্নেহাশিস দাশ এর উপর অর্পণ করা হয়। মামলাটি তদন্তকালে ঘটনায় সংশ্লিষ্ট আসামী ১। মোঃ সজীব(২২), ২। ইমন হোসেন উরফে ইমন(২২), ৩। ওয়াসিম সরদার(৩০) এবং ৪। মোঃ সালাম সরদার(৩২) দেরকে গ্রেফতার করা হয়। আসামী ওয়াসিম, সজীব ও ইমন এর স্বীকারোক্তি মোতাবেক আসামী মোঃ সালাম সরদারকে গ্রেপ্তার করা হয়। আসামী মোঃ সালাম সরদার এর স্বীকারোক্তি মোতাবেক মনিরামপুর থানাধীন বিজয়রামপুর সাকিনস্থ জনৈক মোঃ বাবলু বিশ্বাস(৩৫) এর বসত বাড়ী থেকে ভিকটিমের লুন্ঠিত ভ্যান উদ্ধারপূর্বক জব্দ তালিকা মূলে হেফাজতে নেয়া হয়। ইকরাম হোসেন উরফে ইকরাদ হত্যা মামলাটি একটি ক্লুলেস মামলা হলেও পিবিআই যশোর জেলার আভিযানিক চৌকস টিমের অক্লান্ত পরিশ্রমের ফলশ্রুতিতে অত্র মামলার রহস্য উদঘাটন করা সম্ভব হয়েছে। পিবিআই যশোর চৌকস টিমের বুদ্ধিমত্তা, একান্ত প্রচেষ্টা এবং মাঠপর্যায়ের দক্ষ তদন্ত কার্যক্রমের মাধ্যমে যশোর, ঝিনাইদহ ও সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায় নিরবিচ্ছিন্নভাবে পুলিশি অভিযান পরিচালনার মাধ্যমে ইকরাম হত্যাকান্ডে জড়িত আসামীদের গ্রেফতার এবং লুন্ঠিত ভ্যান উদ্ধার করা সম্ভব হয়েছে। 

আসামী ১। মোঃ সজীব(২২), ২। ইমন হোসেন উরফে ইমন(২২), ৩। ওয়াসিম সরদার(৩০) এবং ৪। মোঃ সালাম সরদার(৩২) দেরকে ১২/৮/২০২১ খ্রিঃ জনাব গৌতম মল্লিক, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ১ম আমলী আদালত, জনাব মঞ্জুরুল ইসলাম, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, আমলী আদালত ঝিকরগাছা এবং জনাব মোঃ মামুনুর রহমান, বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, যশোর আদালতে সোপর্দ করা হলে আসামীরা ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। মামলার তদন্ত অব্যহত রয়েছে। 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *