ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন
ভারতে ভ্যাকসিন দেওয়ার পরেও আড়াই লাখেরও বেশি মানুষ করোনা সংক্রমিত
এনবিএস ওয়েবডেস্ক :

ভারতে ভ্যাকসিন দেওয়ার পরেও আড়াই লাখেরও বেশি মানুষ করোনা সংক্রমিত

   
ভারতে করোনা ভ্যাকসিন দেওয়ার পরেও আড়াই লাখেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। আজ (শুক্রবার) বেসরকারি টেলিভিশন চ্যানেল এনডিটিভি হিন্দি ওয়েবসাইটে ওই তথ্য প্রকাশ্যে এসেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে এনডিটিভি জানিয়েছে, এ পর্যন্ত সারা দেশে মোট ২ লাখ ৫৮ হাজার ৫৬০ জনের ভ্যাকসিন  নেওয়ার পরে সংক্রমণ হয়েছে। এতে ভ্যাকসিনের প্রথম ডোজ নেয়ার পরে ১ লাখ ৭১ হাজার ৫১১ জন এবং দ্বিতীয় ডোজ নেওয়ার পরে ৮৭ হাজার ৪৯ জন সংক্রমিত হয়েছেন।     

দেশে টিকাকরণ অভিযানে অন্তর্ভুক্ত তিনটি ভ্যাকসিন ‘কোভিশিল্ড’,  ‘কোভ্যাকসিন এবং ‘স্পুটনিক’ -এর মধ্যে  ব্রেকথ্রু সংক্রমণের ঘটনা  প্রকাশ্যে এসেছে। এই তিনটি ভ্যাকসিনের প্রথম এবং দ্বিতীয় ডোজের পরেও  সংক্রমণের ঘটনা রিপোর্ট করা হয়েছে। এ পর্যন্ত মোট ভ্যাকসিনের ০.০৪৮  শতাংশ ব্রেকথ্রু ইনফেকশন রিপোর্ট করা হয়েছে।  

এদিকে, আজ (শুক্রবার) দেশে করোনা সংক্রমণের ঘটনা  ৪০ হাজার ছাড়িয়ে গেছে। গতকাল (বৃহস্পতিবার) সকাল ৮ টা থেকে আজ   (শুক্রবার) সকাল ৮টা পর্যন্ত  ২৪ ঘণ্টায় দেশে  ৪০ হাজার ১২০ টি  নয়া সংক্রমণ হয়েছে এবং ৫৮৫ জনের মৃত্যু হয়েছে। এর পাশাপাশি  বর্তমানে৩ লাখ ৮৫ হাজার ২২৭ জন করোনা রোগী চিকিৎসাধীন আছেন। গত ২৪ ঘণ্টায়  ৪২,২৯৫ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন।  সারা দেশে মোট  ৩ কোটি ১৩ লাখ ২ হাজার ৩৪৫  জন সুস্থ হয়েছেন।    বর্তমানে সুস্থতার হার ৯৭.৪৬ শতাংশ। 

এ পর্যন্ত মোট  ৫২ কোটি ৯৫ লাখ, ৮২ হাজার ৯৫৬ ডোজ ভ্যাকসিন দেওয়া  হয়েছে। দৈনিক পজিটিভের হার ২.০৪ শতাংশ। 

এদিকে, মহারাষ্ট্রের রায়গড়ে, করোনাভাইরাসের ডেল্টা প্লাস রূপ থেকে একটি মৃত্যুর খবর পাওয়া গেছে। মহারাষ্ট্রের ডেল্টা প্লাস সংস্করণ থেকে এটি তৃতীয় মৃত্যু।

 ভাইরাসের  ভ্যারিয়েন্ট থেকে প্রথম মৃত্যুর খবর রত্নগিরিতে এবং দ্বিতীয়টি মুম্বাইয়ে রিপোর্ট করা হয়েছে। রায়গড় জেলা  কালেক্টর নিধি চৌধুরী ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট থেকে ৬৯ বছর বয়সী এক  ব্যক্তির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। বিস্তারিত তথ্যের জন্য অপেক্ষা করা হচ্ছে।

এটি লক্ষণীয় যে এরআগে, দেশের আর্থিক রাজধানী মুম্বাইয়ে  ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে এক মহিলার মৃত্যু হয়েছিল। ৬৩ বছর বয়সী ওই মহিলা ভ্যাকসিনের দু’টি মাত্রা নিয়েছিলেন। ২১ জুলাই  তাঁর পরীক্ষায় কোভিড পজিটিভ পাওয়া যায় এবং ২৭ জুলাই তিনি মারা যান। খবর পার্স টুডে /এনবিএস/২০২১

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *