ঢাকা, বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:২০ অপরাহ্ন
গুলিতে ঝাঁঝরা তিন বছরের শিশু-সহ পাঁচ, ব্রিটেনে বন্দুকবাজের হামলা
এনবিএস ওয়েবডেস্ক :

গুলিতে ঝাঁঝরা তিন বছরের শিশু-সহ পাঁচ, ব্রিটেনে বন্দুকবাজের হামলা

 ইংল্যান্ডের প্লেমাউথে ভয়ঙ্কর ঘটনা। বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে প্রাণ গেল ছ’জনের। গুলিতে ঝাঁঝরা তিন বছরের এক শিশু কন্যাও।

ব্রিটেনে এমন গণহত্যা বিগত কয়েক দশকে হয়নি। পুলিশ জানাচ্ছে, আততায়ী রাস্তায় নেমে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। রক্তাক্ত হয়ে লুটিয়ে পড়েন পথচারীরা। তিন বছরের একটি শিশুকে রেহাই দেয়নি অপরাধী। তাকেও গুলিতে ঝাঁঝরা করে দেয়।


জেক ড্যাভিসন নামে বছর বাইশের এক তরুণ এই ঘটনা ঘটিয়েছে বলে জানাচ্ছে পুলিশ। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধে ৬টা নাগাদ প্লেমাউথের একটি বাড়িতে ৫১ বছরের এক মহিলাকে প্রথম গুলি করে হত্যা করে সে। ওই মহিলাকে আগে থেকেই চিনত ড্যাভিসন। এরপরে রাস্তায় নেমে গুলি চালাতে শুরু করে। এক শিশু কন্যা ও তার এক আত্মীয়কে খুন করে। এরপরে সামনেরই একটি পার্কে ঢুকে যায়। সেখানে আরও তিনজনকে লক্ষ্য করে গুলি চালায়। পালাতে গিয়ে জখম হয়েছেন আরও অনেকে।


পুলিশ বলছে, জেরায় ওই তরুণ জানিয়েছে সে নিজের ব্যক্তিগত জীবনে নানা কারণে বিপর্যস্ত ছিল। কিন্তু তাই বলে এত মানুষকে হত্যা কেন করল সে যুক্তি খুঁজে পাওয়া যায়নি। ব্রিটেনে জঙ্গি হামলা আগেও হয়েছে, কিন্তু আততায়ীর গুলিতে এমন গণহত্যার ঘটনা প্রায় ১১ বছর পরে ঘটল। সেই ২০১০ সালে উত্তর ইংল্যান্ডে এক ট্যাক্সি চালক ১২ জনকে গুলি করে হত্যাকরে নিজেও আত্মঘাতী হয়। তারপর ফের এমন ঘটনা ঘটল। অভিযুক্তকে জেরা করা হচ্ছে। খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি: