ঢাকা, শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন
জ্বালানির দাম আকাশছোঁয়া, আজ থেকে ঘরোয়া উড়ানে ভাড়া বাড়ল প্রায় ১৩%
এনবিএস ওয়েবডেস্ক :


জ্বালানির দাম আকাশছোঁয়া, আজ থেকে ঘরোয়া উড়ানে ভাড়া বাড়ল প্রায় ১৩%

বিমানে জ্বালানীর খরচ বাড়ছে। সেই সঙ্গেই ঘরোয়া উড়ানের ভাড়াও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এই নিয়ে মোট চার বার ভাড়া বাড়ল। একই মাসের মধ্যে দু’ বার। কেন্দ্রীয় সরকার জানিয়ে দিয়েছে, বিভিন্ন রুটে ঘরোয়া উড়ানের ভাড়া কম করেও ১৩ শতাংশ বাড়ানো হচ্ছে।

চলতি মাসেই ঘরোয়া উড়ানে ভাড়া ৯ শতাংশ বেড়েছিল। এখন ফের ১২.৮২% অর্থাৎ প্রায় ১৩ শতাংশ বাড়ছে বিমান ভাড়া। ৪০ মিনিটের কম সময়ের উড়ানে বিমান ভাড়া বাড়ছে প্রায় ১১.৫৩ শতাংশ। আগে কম সময়ের উড়ানের ভাড়া ছিল ২৬০০ টাকা, এখন তাই বেড়ে হচ্ছে ২৯০০ টাকা।


৪০ মিনিটের বেশি সময়ের উড়ানে ভাড়া বাড়ছে ১২.৮২%। অর্থাৎ যা ছিল তার থেকে বেড়ে ৮৮০০ ছুঁতে চলেছে। ৬০-৯০ মিনিটের উড়ানে ন্যূনতম ভাড়া ৪৫০০ টাকা থেকে শুরু হবে, এর বেশি সময়ের উড়ানে ভাড়া ১৩% বেড়ে ১৩,২০০ টাকা থেকে শুরু হবে।


করোনার বিধিনিষেধ শিথিল হওয়ার পরে বিমান পরিষেবা শুরু হওয়ার পরেই অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, বিমান ভাড়ার সর্বোচ্চ ও সর্বনিম্ন সীমা নির্ধারণ করা হয়েছে। গত বছর মে মাসেই বিমানমন্ত্রক ঠিক করেছিল, ৪০ মিনিট থেকে সাড়ে ৩ ঘণ্টার যাত্রাপথগুলিকে মোট ৭টি শ্রেণিতে ভাগ করা হবে। সেই মতো প্রতিটি ক্ষেত্রেই ভাড়া বাড়ছে।।  খবর দ্য ওয়ালের/এনবিএস /২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *