ঢাকা, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন
‘আমরা যুদ্ধ চাই না তবে আগ্রাসন হলে চুপ থাকব না’
এনবিএস ওয়েবডেস্ক :

'আমরা যুদ্ধ চাই না তবে আগ্রাসন হলে চুপ থাকব না'

ইহুদিবাদী ইসরাইলকে হুঁশিয়ার করে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, “আমরা তেল আবিবের সঙ্গে যুদ্ধ চাই না তবে লেবাননের মাটিতে কোনো রকমে আগ্রাসন হলে এই সংগঠন চুপ করে থাকবে না।”

লেবাননের আরবি ভাষার রেডিও চ্যানেল আল-নূরকে দেয়া এক সাক্ষাৎকারে হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম একথা বলেন। গতকাল (শুক্রবার) দেয়া ওই সাক্ষাৎকারে তিনি বলেন, লেবাননের জনগণের ভরসা ছিল যে, হিজবুল্লাহ সবসময় তাদের পাশে থাকবে। জনগণের এই প্রত্যাশা পূরণে ও সহযোগিতার ব্যাপারে হিজবুল্লাহ সমস্ত রকমের চেষ্টা চালাবে। কয়েকটি গোষ্ঠী লেবাননে আমেরিকা ও পশ্চিমা দেশগুলোর আধিপত্য প্রতিষ্ঠার চেষ্টা করছে বলেও তিনি অভিযোগ করেন। শেখ নাঈম কাসেম বলেন, হিজবুল্লাহ এই ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না।


শেখ নাঈম কাসেম
দক্ষিণ লেবাননে সম্প্রতি ইহুদিবাদী ইসরাইল আগ্রাসন চালালে তার বিরুদ্ধে হিজবুল্লাহর রকেট হামলার কথা উল্লেখ করে নাঈম কাসেম বলেন, সুনির্দিষ্ট নির্দেশনার ভিত্তিতেই ইসরাইলকে এই জবাব দেয়া হয়েছে।

হিজবুল্লার উপমহাসচিব স্পষ্ট করে বলেন, ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ কখনো জনগণকে মানবঢাল হিসেবে অথবা রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করবে না। হিজবুল্লাহ যখন কোনো সিদ্ধান্ত নিতে চায় তখন অত্যন্ত আন্তরিকতার সাথে গভীর মনোযোগ দিয়ে সে সিদ্ধান্ত নেয়।

এর এক সপ্তাহ আগে হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছিলেন, ইসরাইলি বিমান হামলার জবাবে তার সংগঠনের যোদ্ধারা রকেট হামলা চালিয়েছে এবং এর মাধ্যমে তেল আবিবকে এই বার্তা দেয়া হয়েছে যে, যেকোন হামলার বিরুদ্ধে হিজবুল্লাহ পাল্টা হামলা চালাতে প্রস্তুত।পার্সটুডে/এনবিএস /২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *