ঢাকা, শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৪ অপরাহ্ন
গোয়ায় জাতীয় পতাকা তুলতে বাধা, কড়া সতর্কতা মুখ্যমন্ত্রীর
এনবিএস ওয়েবডেস্ক :

গোয়ায় জাতীয় পতাকা তুলতে বাধা, কড়া সতর্কতা মুখ্যমন্ত্রীর

 কিছুদিন আগে নৌবাহিনী জানায়, দক্ষিণ গোয়ার সান জাসিন্তো দ্বীপে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। কারণ স্থানীয় লোকজন তাতে আপত্তি করেছেন। এরপরে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত নৌবাহিনীকে বলেছেন, তারা যেন পূর্ব নির্ধারিত সূচি মেনে ওই দ্বীপে অনুষ্ঠান করে। দ্বীপবাসীকে সতর্ক করে তিনি বলেন, ভারত বিরোধী কার্যকলাপ বরদাস্ত করা হবে না। ওই ধরনের কাজ করলে ‘লৌহমুষ্ঠিতে’ দমন করা হবে।

প্রমোদ সাওয়ান্ত পরে বলেন, দ্বীপের কয়েকজন বাসিন্দা জাতীয় পতাকা উত্তোলনে বাধা দিচ্ছেন। এটা খুবই দুর্ভাগ্যজনক ও লজ্জাজনক ব্যাপার। সরকার এই ধরনের ভারত বিরোধী কার্যকলাপ বরদাস্ত করবে না। স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে দেশ জুড়ে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করবে প্রতিরক্ষা মন্ত্রক। সেই উৎসবের অঙ্গ হিসাবে ১৩ থেকে ১৫ অগাস্টের মধ্যে দেশের নানা প্রান্তে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।


গত শুক্রবার নৌবাহিনীর আইএনএস হংস ঘাঁটির মুখপাত্র বলেন, তাঁদের সর্বভারতীয় পরিকল্পনার অঙ্গ হিসাবে একটি টিম গোয়ার সান জাসিন্তো দ্বীপে গিয়েছিল। কিন্তু স্থানীয় বাসিন্দাদের বাধায় সেখানকার অনুষ্ঠান বাতিল করা হয়েছে। সাউথ গোয়া জেলার ভাস্কো শহরের কাছে সান জাসিন্তো দ্বীপ অবস্থিত। নৌবাহিনীর মুখপাত্র বলেন, দেশবাসীর মধ্যে জাতীয়তাবাদ জাগিয়ে তোলার জন্য দেশ জুড়ে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করা হবে।


নৌবাহিনীর অনুষ্ঠান বাতিলের খবর শুনে শুক্রবার রাতে টুইট করেন প্রমোদ সাওয়ান্ত। তিনি বলেন, “দুর্ভাগ্যজনক ব্যাপার হল, সান জাসিন্তো দ্বীপের কয়েকজন বাসিন্দা নৌবাহিনীকে পতাকা তুলতে বাধা দিচ্ছেন। আমি তাঁদের নিন্দা করছি। আমার সরকার এই ধরনের আচরণ বরদাস্ত করবে না।”

পরে মুখ্যমন্ত্রী টুইটারে লেখেন, আমি নৌবাহিনীকে অনুরোধ করেছি, তারা যেন পূর্বনির্ধারিত কর্মসূচি বাতিল না করে। গোয়া পুলিশ তাঁদের পূর্ণ সহযোগিতা করবে। আমরা সবসময় দেশকে প্রথমে স্থান দিই। দেশবিরোধী কার্যকলাপ লৌহমুষ্ঠিতে দমন করা হবে। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *