ঢাকা, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৯ অপরাহ্ন
আজ ব্যাঙ্কশাল কোর্টে তোলা হল সজলকে, আদালতের সামনে বিক্ষোভ কর্মসূচী বিজেপির
এনবিএস ওয়েবডেস্ক :

আজ ব্যাঙ্কশাল কোর্টে তোলা হল সজলকে, আদালতের সামনে বিক্ষোভ কর্মসূচী বিজেপির

মধ্য কলকাতার বিজেপি নেতা সজল ঘোষকে দরজা ভেঙে গ্রেফতার করেছে মুচিপাড়া থানার পুলিশ। শুক্রবারের এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল সন্তোষ মিত্র স্কোয়ার। শনিবার সকাল থেকেই সজলের বাড়ির সামনে বিজেপি কর্মী সমর্থকদের ভিড়। মিথ্যা মামলায় বিজেপি নেতাকে ফাঁসানো হয়েছে স্লোগান তুলে বড় বড় ব্যানার টাঙানো হয়েছে। আজ সকালে মেডিক্যাল পরীক্ষা হয়েছে সজল ঘোষের। বেলা দেড়টা নাগাদ তাঁকে তোলা হয়েছে ব্যাঙ্কশাল আদালতে।

গতকাল মুচিপাড়া থানার পুলিশ দুপুরে যায় সজলের বাড়িতে। বাইরে থেকে আটকানো ছিল দরজা। পুলিশ জানলা দিয়ে তাঁকে বেরোতে বললেও তিনি রাজি হননি। উল্টে বলেন, পারলে দরজা ভেঙে অ্যারেস্ট করুন। এরপরই দরজা লাথি মেরে ভেঙে ভিতরে ঢুকে সজল ঘোষকে টেনে, হিঁচড়ে গাড়িতে তুলে থানায় নিয়ে যায় পুলিশ। বিজেপি-র দাবি, মিথ্যে কেসে ফাঁসিয়ে গ্রেফতার করা হয়েছে সজলকে। এক মহিলার শ্লীলতাহানির ঘটনাও ঘটেছে বলে অভিযোগ। সজলের নাটকীয় গ্রেফতারি ঘিরে জনরোষ তৈরি হয়। অপ্রীতিকর অবস্থা এড়াতে গতকাল রাতেই মুচিপাড়া থানা থেকে লালবাজারে নিয়ে যাওয়া হয় বিজেপি নেতাকে। আজ বেলায় পুলিশ ভ্যানে করে আদালতে নিয়ে যাওয়ার সময়েই স্লোগান দিতে থাকেন বিজেপি কর্মীরা। জানা গেছে, কোর্টে হাজিরার সময় আদালত চত্বরে বিক্ষোভ কর্মসূচী করবে বিজেপি।


মুচিপাড়ার ঘটনায় এখনও অবধি তিনটি এফআইআর দায়ের হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩২৩, ১৪৭, ৪২৭, ১৪৮, ১৪৯ ধারায় মামলা রুজু হয়েছে। তবে নির্দিষ্ট কারও নামে এফআইআর দায়ের হয়নি। অন্যদিকে, সজল ঘোষের বিরুদ্ধে বিরুদ্ধে অস্ত্র, মারধর ও চুরির অভিযোগে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে। মুচিপাড়ায় একটি প্লাইউডের দোকানে হামলার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে ।খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *