ঢাকা, শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪০ পূর্বাহ্ন
লাকসামে বঙ্গবন্ধুর ৪৬তম মৃত্যুবার্ষিকী পালিত
এনবিএস ওয়েবডেস্ক :

লাকসামে বঙ্গবন্ধুর ৪৬তম মৃত্যুবার্ষিকী পালিত

কুমিল্লার লাকসামে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যথাযথ মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে রবিবার দিনব্যাপী পৃথক পৃথক ভাবে উপজেলা ও পৌরপ্রশাসন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠন নানান কর্মসূচী পালন করেছে। 

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ওইদিন দিনব্যাপী সবগুলো প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর ভাষন ও শোকদিবসের গান প্রচার, মসজিদ ও মন্দিরে দোয়া-মুনাজাত ও প্রার্থনা। উপজেলা পরিষদ, পৌর পরিষদ ও আ’লীগ দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আজকের এ দিনটি এ অঞ্চলের মানুষ জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধার সঙ্গে শোক দিবসের নানান কর্মসূচী পালন করেছে। 

বিশেষ করে উপজেলা প্রশাসনের নানান কর্মসূচী, পৌর পরিষদের শোক র‌্যালী, লাকসাম সরকারি হাসপাতালসহ এতিমখানায় উন্নত খাবার পরিবেশন, বেসরকারি হাসপাতাল হাজারী মেডিকেল সেন্টারে ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে চিকিৎসা সামগ্রী বিতরণসহ আ’লীগ দলীয় কার্যালয় তথা ইউনিয়ন পরিষদ ও দলীয় কার্যালয়গুলোতে নানান কর্মসূচীর পাশাপাশি কাঙ্গালী ভোজের আয়োজন ছিলো শোক দিবসের প্রধান আলোচনার বিষয়। 

অপরদিকে সকল ১০টা দিকে পৌরশহরের প্রানকেন্দ্র মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলামের পক্ষে, উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন, পৌরসভা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, লাকসাম থানা পুলিশ, রেলওয়ে থানা পুলিশ, দমকল বাহিনী, আনসার- ভিডিপি, দৌলতগঞ্জ ব্যবসায়ী সমিতি, স্কাউট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর, সরকারী-বেসরকারি সংস্থা ও বিভিন্ন সামাজিক সংগঠনসহ আ’লীগের অঙ্গসংগঠন নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। 

এছাড়া শোক দিবসের দিনব্যাপী উপজেলাগুলো নানান কর্মসূচী পালনের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে পালন করা হয়েছে। পৃথক পৃথক কর্মসূচী গুলোতে সরকারি-বেসরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান-মেম্বার, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলরসহ উপজেলা-পৌরসভা আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *