ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন
মোদীকে ভিডিওতে কটাক্ষ, চেন্নাই থেকে বৃদ্ধকে গ্রেফতার উত্তরপ্রদেশ পুলিশের
এনবিএস ওয়েবডেস্ক :

মোদীকে ভিডিওতে কটাক্ষ, চেন্নাই থেকে বৃদ্ধকে গ্রেফতার উত্তরপ্রদেশ পুলিশের

 সোস্যাল  মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে ইউটিউব ভিডিওতে আপত্তিকর মন্তব্যের জেরে চেন্নাই থেকে ৬০ বছরের এক ব্যক্তিকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। গত সপ্তাহে উত্তরপ্রদেশের জৌনপুর শহরের কোতোয়ালি থানায় এ ব্যাপারে মামলা রুজু হয়। মনমোহন মিশ্র নামে ওই বৃদ্ধ চেন্নাইয়ের বাড়িতেই ধরা পড়েন। তাঁকে ট্রানসিট রিম্যান্ডে জৌনপুর নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন সার্কল অফিসার, সিটি (জৌনপুর) জিতেন্দ্র কুমার দুবে।

মনমোহনের বিরুদ্ধে মামলা দায়ের হয় ভারতীয় দণ্ডবিধির ৫০৫ (জনজীবনের দুষ্কর্ম সংক্রান্ত মন্তব্য) ধারায়। তাছাড়া তথ্যপ্রযুক্তি আইন, মহামারী আইনের ধারাও প্রয়োগ করে পুলিশ।


তামিলনাড়ু পুলিশ জানিয়েছে, উত্তরপ্রদেশ পুলিশের হাতে এই গ্রেফতারির ব্যাপারে তাদের জানানো হয়েছে।


তামিলনাড়ু পুলিশের জনৈক অফিসার বলেন, জৌনপুরের লোক মনমোহন গত ৩০ বছর ধরে চেন্নাইয়ের বাসিন্দা। মাধবরম এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন। চোস্ত তামিল বলতে পারেন। সরকারি পরিষেবা, শংসাপত্রের জন্য উত্তর ভারতের শ্রমিক, পরিবারের এজেন্ট হিসাবে কাজ করতেন। ওদের আধার, প্যান কার্ড তৈরি করে দিতেন। আমরাও জেনেছি তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাপারে, তবে ভিডিওর বিষয়বস্তুর ব্যাপারে অবহিত নই, কারণ তার ভাষা হিন্দি।

উত্তরপ্রদেশে সেই ভিডিও নাকি বেশ জনপ্রিয় হয়।

এক পুলিশ অফিসার জানান, মনমোহন সোস্যাল মিডিয়ায় খুবই সক্রিয়। কেন্দ্রীয় সরকার, নরেন্দ্র মোদীর সমালোচনা করে ইউটিউবে অনেক ভিডিও ছেড়েছেন। অধিকাংশ ভিডিওতেই বিজেপি সরকারের নিন্দা করা হয়েছে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলা করা নিয়ে। এক ভিডিওতে এজন্য মোদেকে পদত্যাগের দাবি জানিয়েছে । খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *