ঢাকা, শনিবার ২৩ অক্টোবর ২০২১, ১১:১৯ পূর্বাহ্ন
কাবুলের মতো কলকাতাতেও ‘খেলা হচ্ছে’, গ্রেফতারি নিয়ে মন্তব্য দিলীপের
এনবিএস ওয়েবডেস্ক :

কাবুলের মতো কলকাতাতেও ‘খেলা হচ্ছে’, গ্রেফতারি নিয়ে মন্তব্য দিলীপের

অবৈধ জমায়েতের অভিযোগে ধর্মতলা থেকে মহামারী আইনে গ্রেফতার করা হয় রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি নেতৃত্বকে। সেখান থেকে বেরিয়ে এদিন দিলীপ ঘোষ বলেন, “কাবুলের মতো ‘খেলা হচ্ছে’ কলকাতাতেও।” এই মন্তব্যের মাধ্যমে কলকাতায় যেন তালিবানি শাসন চলছে, এমনই ইঙ্গিত করেন তিনি। প্রসঙ্গত, এই ঘটনা নিয়ে এক বিজেপি নেতা রীতেশ তিওয়ারি টুইট করেন, এ যেন মমতার রাজ্যে তালিবানি শাসন চলছে।

এদিন সকালে বিজেপির কর্মসূচি হওয়ার কথা ছিল রানি রাসমণি রোডে। কিন্তু সেখানে বিজেপিকে কর্মসূচি করার অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। কিছুটা লালবাজারের চোখে ধুলো দিয়েই বিজেপি নেতারা পৌঁছে যান মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে। এর পরেই গ্রেফতারি।


১৬ অগস্ট খেলা হবে দিবস ঘোষণা করেছিল রাজ্য সরকার। তারপরই রাজ্য বিজেপি ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ হিসেবে এই দিনটিকে পালন করবে বলে ঘোষণা করেছিল। এদিনও ইকো পার্কে মর্নিংওয়াক করতে গিয়ে দিলীপ ঘোষ বলেছেন, পুলিশের অনুমতির জন্য বিজেপি ঘরে বসে থাকবে না। রাস্তায় নামবেই। দেখা গেল রাস্তায় নেমেই এদিন গ্রেফতার হলেন বিজেপি নেতারা।


এদিন বেলা পৌনে দুটো নাগাদ গান্ধী মূর্তির পাদদেশে পৌঁছন দিলীপ ঘোষ। তার কিছুক্ষণ পরেই যান শুভেন্দু। তা ছাড়া দেবশ্রী চৌধুরী, রাহুল সিনহার মতো নেতারাও উপস্থিত ছিলেন। তাঁদের সকলকেই গ্রেফতার করেছে পুলিশ। শুভেন্দুর সঙ্গে বেশ কিছুটা ধস্তাধস্তিও হয় পুলিশের।

বিজেপির এক নেতা প্রিজন ভ্যান থেকেই বলেন, এই হচ্ছে রাজ্য সরকারের অবস্থা। নিজেরা খেলা হবের নামে মোচ্ছব করছে। আর গণতান্ত্রিক আন্দোলন করলেও গ্রেফতার করছে পুলিশ ​। খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/এক

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *