ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৭ অপরাহ্ন
ফটো এডিট করার নতুন অ্যান্ড্রয়েড অ্যাপ | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


সুপ্রিয়সুপ্রিয় পাঠকগণ, আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশাকরি ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় ভালো আছি। আপনারা হয়তো টিউনের টাইটেল দেখেই বুঝে গেছেন আজকের টিউনটি কি সম্পর্কিত হতে যাচ্ছে। আজকের টিউনে আমি আপনাদের ফটো এডিটিং শিখাবো। যেটা আপনি করতে পারবেন আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে। আপনার হয়তো টিউনের থাম্বনেল টা দেখেছেন এবং বুঝে গেছেন টিউনটি পড়ার পর আপনি আপনার ফটো আপনি কত সুন্দর ভাবে এডিট করতে পারবেন।
তো আর বেশি কথা না বলে চলুন শুরু করা যাক। টিউনটি শুরু করার আগে আমি প্রিয় টেকটিউনসকে জানাই আমার আন্তরিক সালাম এবং শুভেচ্ছা কারণ অনেক কষ্টের পর আমি পরিশেষে টেকটিউনস ট্রাস্টেড টিউনারব্যাচ পেতে সক্ষম হয়েছিস। আপনারা দোয়া করবেন যেন আমি এভাবেই আপনাদের ভালোবাসা পেয়ে অনেক দূর এগিয়ে যেতে পারি। তো চলুন বন্ধুরা শুরু করা যাক।
আমি যে অ্যাপ দিয়ে ফটো এডিটিং শেখাব সে অ্যাপটির নাম হল  picsapp। picsart নয়। এটি একটি নতুন অ্যাপ। যার জন্য আমি এই অ্যাপটি নিয়ে আছি কথা বলতে এলাম। আপনার জানেন  picsart অ্যাপ দিয়ে অনেক এডভান্স কুয়ালিটির ফটো এডিটিং করা যায়। কিন্তু প্রযুক্তি যখন এত উন্নত তখন শুধু একটি অ্যাপ দিয়ে আমাদের চলবে না দরকার আরো অনেক ফটো এডিটিং অ্যাপ। এর জন্য বর্তমানে তৈরি হচ্ছে নানা ধরনের ফটো এবং  এডিটিং ভিডিও এডিটিং অ্যাপ। তেমনই একটি অ্যাপ picsapp। picsapp দিয়ে ফটো এডিটিং করার প্রসেসগুলো বলে দিচ্ছি আপনারা সেগুলো মন দিয়ে পড়তে থাকুন এবং টিউন পড়া শেষে অবশ্যই উপকৃত হবেন।

Picsapp অ্যাপটি দিয়ে ফটো এডিট করার পূরো প্রক্রিয়া:

১. প্রথমত আপনাকে যা করতে হবে তা হল প্লে স্টোরে গিয়ে picsapp লিখে সার্চ দিবেন। তারপর প্লে স্টোর থেকে এই অ্যাপটি নামিয়ে রাখবেন। যদি অ্যাপটি নামিয়ে রাখা থাকে তাহলে আপনি অ্যাপটি ওপেন করবেন।

২. অ্যাপটি ওপেন করার পর একটু লোডিং নেবে। তারপর দেখবেন লেখা থাকবে crip। crip লেখায় ক্লিক করবেন। তারপর আপনাকে আপনার ডিভাইস থেকে একটি ইমেইজ সিলেক্ট করতে হবে। আপনি যে ইমেজটা এডিট করতে চান সেই ইমেজটা সিলেক্ট করবেন।

৩. তারপর আপনাকে নিচের স্ক্রীনশটএর মত একটি পেজ এ নিয়ে আসবে তখন আপনি সেখানে দেখতে পাবেন লেখা থাকবে drip। drip অপশনে ক্লিক করবেন।

৪. ড্রিপ লেখায় ক্লিক করার পর আপনার সামনে নিচের মত আরো একটি ইন্টারফেস চলে আসবে। সেখানে আপনি কোন কোয়ালিটির drip নিতে চান সেটা সিলেক্ট করবেন।

৫. তারপর আপনার হয়ে গেল ড্রিপ সিলেক্ট করা। এখন আপনি আপনার ইমেজের জন্য ড্রিপের সাথে সামঞ্জস্যপূর্ণ রেখে একটি ব্যাকগ্রাউন্ড নেবেন। ব্যাকগ্রাউন্ড নেওয়ার জন্য আপনাকে ব্যাকগ্রাউন্ড আইকনে ক্লিক করতে হবে। তারপরে আপনি যে ব্যাকগ্রাউন্ডে নিতে চান সেটি সিলেক্ট করবেন।

৬. ব্যাকগ্রাউন্ড এর কাজ হয়ে গেলে। আপনি ঐখান থেকে এপ্লাই বাটনে ক্লিক করবেন এবং আগের পেজে ফিরে আসবেন। তারপর আপনি ওইখানে mirror নামের একটি অপশন দেখতে পাবেন ওই অপশন এ ক্লিক করবেন।

৭. Mirror অপশনে ক্লিক করার পর আপনি দেখতে পাবেন লেখাথাকবে থ্রিডি। থ্রিডি লেখায় ক্লিক করবেন এবং সেখান থেকে আপনার পছন্দমত একটি ফ্রেম নিয়ে নেবেন।

৮. তারপর অ্যাপ্লাই বাটনে ক্লিক করবেন এবং আগের পেজে ফিরে আসবেন। তারপর জাস্ট সেভ অপশনে ক্লিক করবেন। তারপর হয়ে গেল আপনার ফটো এডিটিং।

এভাবে আপনি যেমন খুশী তেমন ফটো এডিটিং করতে পারবেন। আমি আপনাদের সাধারণভাবে ফটো এডিটিং করে দেখালাম। আপনার ইচ্ছা করলে আরো অ্যাডভান্স লেভেলের ফটো এডিটিং করতে পারবেন এই অ্যাপটি দিয়ে।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই। আশাকরি টিউনটি আপনাদের ভাল লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন এবং টিউনটিতে একটি লাইক দিবেন। যদি টিউন সম্পর্কে কোন কিছু জানার থাকে তাহলে অবশ্যই আমাকে টিউমেন্ট করবেন। আমি আপনাদের প্রতিটি টিউমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করব। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং টেকটিউনসের সাথে থাকুন। আসসালামু আলাইকুম

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *