ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন
মোবাইল দিয়ে কিভাবে অ্যাপস তৈরি করে ইনকাম করবেন [পর্ব-০২] :: অ্যাপে কিভাবে অ্যাড বসাবেন | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


সুপ্রিয় পাঠকগণ, আসসালামুয়ালাইকুম। আমি আসাদ আপনাদের কাছে নিয়ে এসেছি আমার দ্বিতীয় আর্টিকেলটি। আশাকরি আমার প্রথম টিউনটি আপনাদের ভালো লেগেছে। আমি এর আগের টিউনটি আপনাদের দেখিয়েছিলাম কিভাবে আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে মাত্র 5 মিনিটে অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করবেন। আমি বলেছিলাম আমার পরের টিউনে আমি দেখাবো কিভাবে আপনি অ্যাপটি দিয়ে ইনকাম করবেন। তো আমি এই টিউনটিতে দেখাবো কিভাবে আপনি আপনার ওই তৈরি করা অ্যান্ড্রয়েড অ্যাপ টি দিয়ে ইনকাম করবেন।

তো আর কথা বাড়িয়ে লাভ নেই চলুন শুরু করা যাক। তার আগে একটা কথা বলে রাখি, মানুষ মাত্রই ভুল। তাই আমারও ভুল হতে পারে। যদি আর্টিকেলে কোন ভুল হয়ে থাকে তাহলে অবশ্যই আমাকে ক্ষমা করে দেবেন এবং যদি টিউনটি আপনাদের ভালো লাগে, আপনারা যদি আর্টিকেলটি পড়ে উপকৃত হন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন তো চলুন কথা বাড়িয়ে লাভ নেই, শুরু করা যাক।

তো আমি আমার টিউনে বলেছিলাম যে কিভাবে আপনি অ্যাপটি বানাবেন কিন্তু আমি এটাও বলেছি যে বানিয়ে ইনকাম করতে হলে আপনাকে ঐ অ্যাপসে অ্যাড বসাতে হবে কিন্তু কথা হলো এড পাবো কোথায়? কোথা থেকে এড নিয়ে কোথায় বসাবেন তা আমি আজকে আপনাদের দেখিয়ে দেব।

১. এর জন্য আপনাকে যে ওয়েবসাইটের দরকার সে ওয়েবসাইটের নাম হল Mopub। কিন্তু তার আগে আমরা Apps Geyser ওয়েবসাইটে যে অ্যাপসটি বানিয়েছিলাম প্রথমে আমরা ওই ওয়েবসাইটে যাব। তারপর ড্যাশবোর্ড লেখায় ক্লিক করব এবং নিচে দেখবেন লেখা আছে মনিটাইজেশন। তারপরও মনিটাইজেশন অপশনে ক্লিক করব।

২. তারপর সেখানে দেখবেন লেখা আছে এডমোব। সেখান থেকে আমরা এড নিতে পারি কিন্তু সেখান থেকে এখন আর নেওয়া যায় না। ওইখানে অ্যাড বসাতে হলে এখন টাকা লাগে, প্লে স্টোরে পাবলিশ করতে হয়। তাই আমরা ঐখানে এড বসাবো না আমরা অন্য নিয়মে এড বসাবো। এর জন্য admob লেখার নিচে দেখবেন লেখা আছে ফেসবুক এড নেটওয়ার্ক। তার নিচে দেখবেন লেখা আছে mopub.com ওইখানে ক্লিক করবেন।

৩. তারপর দেখবেন ওইখানে দুইটি বক্স আসবে।

ওখানের কাজ শেষ। এবার আমরা যাব mopub.com ওয়েবসাইটটিতে।

৪. সেখানে প্রথমে আমরা একটি অ্যাকাউন্ট খুলে নেব। তারপর দেখবেন লেখা আছে get started. ঐখানে ক্লিক করব। তারপর দেখবেন লেখা আছে ক্রিয়েট এড ইউনিট। ওইখানে ক্লিক করব।

৫. তারপর আপনি যে অ্যাপসটিতে অ্যাড বসাতে চান ঐ অ্যাপস এর নামসহ ঐ টার অন্যান্য তথ্য দিবেন। তারপর ওকে করবেন।

৬. তারপর আপনি  আপনার বানানো অ্যাপসটির কোথায় অ্যাড বসাতে চান ওইটা সিলেক্ট করবেন।  এর জন্য আপনি ব্যানার সিলেক্ট করবেন। তারপর ওকে করে দেবেন

৭. তারপর আপনাকে একটা এড কোড দেবে। ওই কোডটি কপি করে নেবেন।

৮. ওই কোডটি কপি করা হয়ে গেলে আপনি appsgeyser.com ওয়েবসাইটটিতে যে দুটি বক্স দেখতে পাবেন ওই দুটি বক্সে আপনার কোড বসাবে। প্রথম বক্সটিতে যে কোডটা বসাবেন সেটা হল mopub.com ওয়েব সাইটে আপনার একাউন্ট কোড এবং দ্বিতীয় বক্সে বসাবেন আপনি যে এড কোডটি পেলেন ওইটা। তারপর সেভ চেঞ্জ অপশন এ ক্লিক করবেন।

৯. তারপর আপনার অ্যাপসটি ডাউনলোড করে নেবেন।

তারপর একদিন অপেক্ষা করবেন। দেখবেন এক দিনের মধ্যে আপনার ঐ অ্যাপসে অ্যাড শো করছে।

এখন আপনি কিভাবে ঐটা মানুষের কাছে পৌঁছে দেবেন? কিভাবে ওই অ্যাপসটি মার্কেটিং করবেন? তা আমি আমার পরের আর্টিকেলে দেখিয়ে দিব। এখন পর্যন্ত এখানে রইল। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন টেকটিউনসের সাথে থাকুন।

আসসালামু আলাইকুম।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *