ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০:১৩ পূর্বাহ্ন
আমেরিকাকে পরাজিত করায় তালেবানকে হামাসের অভিনন্দন
এনবিএস ওয়েবডেস্ক :

আমেরিকাকে পরাজিত করায় তালেবানকে হামাসের অভিনন্দন

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া মার্কিন দখলদার-বিরোধী লড়াইয়ে বিজয়ের জন্য আফগানিস্তানের তালেবানকে অভিনন্দন জানিয়েছেন।

গতকাল (সোমবার) টেলিফোনে তালেবানের রাজনৈতিক শাখার প্রধান মোল্লা আবদুল গনি বারাদারের সঙ্গে আলাপকালে এই অভিনন্দন জানান হামাস নেতা। ইসমাইল হানিয়া বলেন, দখলদার মার্কিন সেনাদেরকে আফগান ভূখণ্ডে পরাজিত করার জন্য আমরা আফগানিস্তানের মুসলমানদেরকে অভিনন্দন জানাই। পাশাপাশি তালেবান আন্দোলন ও এর সাহসী নেতাদেরকে ২০ বছরের লড়াইয়ে বিজয় লাভের জন্য অভিনন্দন জানাচ্ছি।

ঐক্য, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির জন্য আফগানিস্তানের মুসলিম জনগণকে অভিনন্দন জানানোর পাশাপাশি হামাস জোর দিয়ে বলছে যে, আমেরিকা ও তার মিত্রদের দখলদারিত্বের বিরুদ্ধে ফিলিস্তিনি জনগণ যে লড়াই করছে তাও বিজয়ী হবে।

টেলিফোন আলাপে তালেবান নেতা মোল্লা আব্দুল গনি বারাদার টেলিফোন করার জন্য এবং অভিনন্দন জানানোর জন্য ইসমাইল হানিয়াকে ধন্যবাদ জানান। দখলদারিত্বের বিরুদ্ধে নিপীড়িত ফিলিস্তিনি জনগণের সাহসী সংগ্রাম বিজয়ী হবে বলেও তিনি আশা করেন।

ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইহুদিবাদী ইসরাইলকে বহিষ্কার এবং পবিত্র আল-কুদসকে মুক্ত করার জন্য আঞ্চলিক দেশগুলোর প্রতি আহ্বান জানান মোল্লা আবদুল গনি বারাদার ।পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *