ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন
ইরাকের হাশদ আশ-শাবির হাসপাতালে তুর্কি জঙ্গিবিমানের হামলা
এনবিএস ওয়েবডেস্ক :

ইরাকের হাশদ আশ-শাবির হাসপাতালে তুর্কি জঙ্গিবিমানের হামলা

ইরাকের উত্তরাঞ্চলীয় নেইনাভা প্রদেশে দেশটির জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সামরিক হাসপাতালে হামলা চালিয়েছে তুরস্ক। গতকাল (মঙ্গলবার) একটি অজ্ঞাত নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে ইরাকের মাওয়াজিন নিউজ জানিয়েছে, হাসপাতালটি নেইনাভা প্রদেশের দক্ষিণে সিনজার পর্বতের কাছে আস-সাকিনা এলাকায় অবস্থিত।

সূত্রটি জানিয়েছে, হাসপাতালে হামলার পর সেখান থেকে যিনিই আহতদের সরিয়ে নেয়ার চেষ্টা করেছেন তার ওপর তুর্কি বিমান হামলা চালিয়েছে। প্রাথমিক খবরে বলা হয়েছে- বিমান হামলায় বেশকিছু মানুষ হতাহত হয়েছেন। ইরাকের সাবেরিন নিউজ জানিয়েছে, যত গাড়ি ওই হাসপাতালের দিকে যাওয়ার চেষ্টা করেছে তার সবগুলোর ওপর তুর্কি বিমান থেকে হামলা চালানো হয়।

২০১৪ সালে ইরাকের ওপর সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের উত্থান ঘটে এবং এই গোষ্ঠীর বিরুদ্ধে সামরিক বাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছে হাশদ আশ-শাবি।

দায়েশের পতনের পর সন্ত্রাসবিরোধী লড়াইয়ের নামে আমেরিকা হাশদ আশ-শাবির ওপর হামলা জোরদার করে। এ প্রেক্ষাপটে ইরাকের প্রতিরক্ষা সংগঠনটিও ইরাকি ভূখণ্ড থেকে মার্কিন সেনাদের বহিষ্কারের প্রচেষ্টা জোরদার করে। হাশদ আশ-শাবি যখন এই লক্ষ্য অর্জনের জন্য চেষ্টা চালাচ্ছে তখনই তাদের সামরিক হাসপাতালে হামলা চালালো তুরস্ক।      পার্সটুডে/এনবিএস /২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *