ঢাকা, শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:০৫ অপরাহ্ন
শিবসেনার রাজ্যে রাতারাতি উধাও ‘মোদী’ মন্দির
এনবিএস ওয়েবডেস্ক :

শিবসেনার রাজ্যে রাতারাতি উধাও 'মোদী' মন্দির

শিবসেনার রাজ্যে মোদীর মন্দির। শোরগোল পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। তারপরেই রাতারাতিই প্রায় বন্ধ হয়ে গেল মন্দির। সূত্রের খবর এই মন্দির খোলা নিেয় নাকি প্রবল আপত্তি জানানো হয়েছিল প্রধানমন্ত্রীর দফতর থেকে। পুণের বিজেপি কর্মীরা এই মন্দির তৈরি করেছিল। শিবসেনার রাজ্যে প্রধানমন্ত্রী মোদীর এই মন্দির তৈরি নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছিল।

পুণের অউন্ধের বাসিন্দা বিজেপি কর্মী ময়ুর মুণ্ডে(৩৭) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রবল অনুরাগী। প্রধানমন্ত্রী নরেন্দ্ক মোদীর মূর্তি তৈরি করে মন্দির গড়েছিলেন তিনি। সেই মন্দির তৈরি করতে ১,৬০,০০০ টাকা খরচও করেছিলেন তিনি। মোদী ভক্ত ময়ুর মুণ্ডে বারবরই মোদী ভক্ত। তার এই কীর্তি রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল গোটা দেশে। জয়পুর থেকে লাল মার্বেল নিয়ে এসে তৈরি করা হয়েছিল মোদীর মূর্তি। সেই মন্দির তৈরি হয়েছিল সেই জয়পুরের দামি রেড মার্বেল দিয়ে। তিনি জানিয়েছেন যিনি অযোধ্যায় রাম মন্দির তৈরি করেছেন তাঁর নামে একটা মন্দির তৈরি করতে চেয়েছিলাম। সেকারণেই মোদীর মূর্তি তৈরি করে তার নামে মন্দির গড়া হয়েিছল।

স্থানীয় এক সাংবাদিককে মুন্ডে জানিয়েছেন, প্রধানমন্ত্রী হওয়ার পর মোদী একাধিক কাজ করেছেন। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল, তিনতালাক বেআইনি ঘোষণা করা। এরকম একাধিক জনকল্যাণ মূলক কাজ করেছে। মন্দিরের গায়ে মোদীর নামে একটি কবিতাও খোদাই করে লেখা হয়েছে। মোদীর মূর্তি গড়ে মন্দির তৈরি করা হয়েছে খবরটি সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়তেই প্রধানমন্ত্রীর দফতরের টনক নড়ে। সঙ্গে সঙ্গে প্রবল আপত্তি জানানো হয়। তারপরেই রাতারািত প্রায় উধাও হয়ে যায় মন্দিরটি।

বৃহস্পতিবার সকাল থেকে আর মন্দিরটি দেখা যাচ্ছে না। অর্থাৎ সেই মন্দিরে মোদীর মূর্তিটি আর দেখা যাচ্ছে না বলে জানিয়েছেন বাসিন্দারা। জানা গিয়েছে সেটি স্থানীয় কাউন্সিলারের বাড়িতে রাখা হয়েছে। ঢেকে দেওয়া হয়েছে মন্দিরটিও। সামনের বছরেই পুণেতে পুরসভা নির্বাচন রয়েছে। কাজেই মোদীর নামে মন্দির তৈরি নিয়ে শোরগোল পড়ে গিয়েছে শহরে। এনসিপি কর্মীসমর্থকরা এই নিয়ে সরব হয়েছেন। তাঁরা কটাক্ষ করে বলেছেন ভোটের আগে সেই মন্দিরে গিয়ে ভোগ দেবেন তাঁরা। মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের আগে থেকেই শিবসেনার সঙ্গে বিজেপির সম্পর্কের অবনতি হয়েছিল। সেকারণেই বিজেপির সঙ্গে জোট না গড়েই ভোটে লড়েছিল শিবসেনা। এবং বিজেপির সাহায্য না নিয়েই এনসিপির সমর্থন নিয়ে সরকার গড়েছেন উদ্ধব। যদিও লোকসভা ভোট এগিয়ে আসতেই ফের মোদীর প্রশংসা শুরু করেছেন উদ্ধব।।খবর দ্য ওয়ান ইন্ডিয়ার /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *