ঢাকা, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নবনিযুক্ত সচিব মো. মশিউর রহমান
এনবিএস ওয়েবডেস্ক :

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের নবনিযুক্ত সচিব মো. মশিউর রহমান

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ গঠনে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সবার মধ‍্যে সম্প্রীতি ও সৌহার্দ্য থাকলে  আমরা দ্রুত দেশকে উন্নতির দিকে এগিয়ে নিতে পারব। দেশকে উন্নত করতে হলে প্রত‍্যেকটি মানুষকে উৎপাদনশীল হতে হবে। এ সময় তিনি বিদায়ী সচিবের কাজের দক্ষতা ও আন্তরিকতার ভূয়সী প্রশংসা করেন।

আজ বৃহস্পতিবার(১৯ আগস্ট)  স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায়  মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের  সম্মেলন কক্ষে সচিব মো. রেজাউল আহসান এর অবসর জনিত বিদায়  এবং  নবনিযুক্ত সচিব মো. মশিউর রহমান (এনডিসি)এর দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন,  জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতির জন্য  যে আদর্শ রেখে গেছেন,সেই আদর্শ সমুন্নত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এ সময় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য  বিদায়ী  সচিবকে  অত্যন্ত দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে বর্ণনা করে বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান  অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে  দায়িত্ব পালন করেছেন ।  বিভাগের দপ্তর/সংস্থার কার্যক্রমে গতিশীলতায় তাঁর  ভূমিকা উল্লেখ করার মত। ।প্রতিমন্ত্রী  এ সময় আশাবাদ ব্যক্ত করেন  নবনিয়োগপ্রাপ্ত সচিব এ বিভাগের  চলমান কার্যক্রম একই ধারাবাহিকতায় দক্ষতার সাথে এগিয়ে নিয়ে যাবেন।

পল্লী উন্নয়ন  ও সমবায় বিভাগের  সচিব মো. রেজাউল আহসান প্রায় ৩২ বছরের সফল কর্মজীবন শেষে আজ (১৯আগষ্ট) সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেছেন।

গত ১৬ আগষ্ট ২০২০১ তারিখে ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. মশিউর রহমান (এনডিসি) কে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব হিসেবে পদায়ন করে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। আজ আনুষ্ঠানিকভাবে তিনি  দায়িত্বগ্রহন করেন।  নবনিযুক্ত সচিব মোঃ মশিউর রহমান, এনডিসি  মাঠ প্রশাসনে নাটোরের জেলা প্রশাসক, সিলেটের বিভাগীয় কমিশনার এবং ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।
 
অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন  স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের  সকল দপ্তর/সংস্থার প্রধানগণ এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *