ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৭ অপরাহ্ন
দলে ঢুকেছে জঙ্গিরা! কাশ্মীরে সব দলীয় কর্মীর সিআইডি ভেরিফিকেশন চাইল বিজেপি
এনবিএস ওয়েবডেস্ক :

দলে ঢুকেছে জঙ্গিরা! কাশ্মীরে সব দলীয় কর্মীর সিআইডি ভেরিফিকেশন চাইল বিজেপি

সম্প্রতি জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের খুনোখুনি বেড়েছে। পরপর কয়েকজন বিজেপি নেতা, কর্মী জঙ্গি হামলায় নিহত হয়েছেন। কিন্তু এর পাশাপাশি জম্মু ও কাশ্মীর বিজেপিকে ভাবাচ্ছে সম্প্রতি কুলগাম জেলায় পিস্তল সমেত এক দলীয় সরপঞ্চের পুলিশের হাতে ধরা পড়ার বিষয়টি। যার জেরে বিজেপি সহ সভাপতি ও কাশ্মীর শাখার কো-ইনচার্জ সোফি ইউসুফ জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিংকে  চিঠি লিখে ১০টি জেলার সবগুলির দলীয় কর্মীদের সিআইডি ভেরিফিকেশনের প্রস্তাব দিয়েছেন। দলের একাংশের জঙ্গি-যোগ আছে  কিনা, সে ব্যাপারেই  নিশ্চিত হতে চান তিনি। সোফি বলেছেন, দু-তিনদিন আগে কুলগাম থেকে জঙ্গি সংশ্রব রাখা এক সরপঞ্চকে পিস্তল সমেত গ্রেফতার করেছে। সত্যিটা যাতে বেরিয়ে আসে, সেজন্য সবার ভেরিফিকেশন হওয়া দরকার।

সম্ভবতঃ ভারতে এই প্রথম কোনও রাজনৈতিক দল নিজের কর্মীদের সিআইডি পরীক্ষার উদ্যোগ নিল।


পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, কুলগাম পুলিশ ও ১ রাষ্ট্রীয় রাইফেলসের যৌথ তল্লাশি দল খুদওয়ানিতে ২ জনকে গ্রেফতার করে একটি পিস্তল, ২টি ম্যাগাজিন, ১২ রাউন্ড পেয়েছে। আইনের সংশ্লিষ্ট ধারায় এফআইআর দায়ের করে তদন্ত চলছে।

সোফি বলেন, সন্ত্রাসবাদ বাড়ছে। জঙ্গি গোষ্ঠীর ওভারগ্রাউন্ড কর্মী হিসাবে কাজ করা কিছু খবরের কাগজের রিপোর্টার গ্রেফতার হয়েছে। তাহলে কাকে বিশ্বাস করব, কাউকে করা যাচ্ছে না। সেজন্যই আমি পুলিশের ডিজিকে যথাযথ ভেরিফিকশনের জন্য লিখেছি, যারা বেআইনি কাজকর্মে জড়িত, তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া উচিত।

বিজেপি সূত্রের খবর, সিআইডি রিপোর্টে যদি দলীয় পদাধিকারীদের জাতীয়তাবিরোধী কাজে সামিল থাকার প্রমাণ থাকে, তবে তাদের, তারা যে স্তরেরই হোক, সরিয়ে দেবে দল। শীর্ষ নেতৃত্বের স্পষ্ট নির্দেশ,  দলের কোনও স্তরেই দেশবিরোধী লোকজনকে রাখা যাবে না, যারা রাজনীতির আড়ালে দেশবিরোধী কাজকর্ম করছে, তাদের মুখোশ খুলে দেওয়া প্রয়োজন।

সোফি আরও বলেন, আমাদের কর্মী গুলাম রসুল, তাঁর স্ত্রী জঙ্গিদের হাতে প্রাণ হারালে আমি দাবি করেছিলাম, একটি সিকিউরিটি স্ক্রিনিং কমিটি গঠন করতে হবে যাতে গোয়েন্দা এজেন্সিগুলি আসন্ন বিপদের আগাম খবর পান, আমাদের কর্মীদের খুন হতে না হয়। জঙ্গিরা আমাদের পিছনে লেগেছে, কাশ্মীরে আমাদের সমৃদ্ধি চায় না। তাই ডিজির কাছে বিজেপি কর্মীদের নিরাপত্তা চেয়েছি। পিডিপি-এনসির ব্লক স্তরের লোকজন সুরক্ষা পান, কিন্তু বিজেপি কর্মীদের যথাযথ নিরাপত্তা, বাসস্থানও নেই। সুতরাং যথাযথ মূল্যায়নের ভিত্তিতে নিরাপত্তার বন্দোবস্ত থাকা উচিত। খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *