ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৫ অপরাহ্ন
ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের জের, মোদী সরকারকে সতর্ক করল হু
এনবিএস ওয়েবডেস্ক :

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের জের, মোদী সরকারকে সতর্ক করল হু

দেবাঞ্জন কাণ্ড সামনে আসার পরেই জাল কোভিশিল্ডের হদিস মিলছে ভারতের একাধিক জায়গা থেকে। যেহেতু করোনা নিয়ে মানুষের মনে আতঙ্ক আছে, সেই আতঙ্ককেই কাজে লাগাচ্ছে একদল অসাধু লোক। এবার এই জাল কোভিশিল্ডের ব্যাপারে মোদী সরকারকে সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুধু ভারত নয়, গোটা বিশ্বকেই এই জাল কোভিশিল্ডের ব্যাপারে সতর্ক করল হু।

হু-এর মুখপাত্র জানান, ভারতের কলকাতা থেকে যে জাল কোভিশিল্ড মিলেছে তার মধ্যে দিয়েই বোঝা যাচ্ছে মেডিক্যাল প্রোডাক্ট-এর নিয়ন্ত্রণ প্ৰয়োজন। এই ভুয়ো কাণ্ড হু-এর কিভাবে জানতে পারল সেবিষয়ে মুখ খুলতে চায়নি সংস্থা।


ভারত সরকারকে ভ্যাকসিন নিয়ে আরও সতর্ক হতে হবে, এমনই পরামর্শ দিল হু। পুলিশের জালে ধরা পড়েছে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের সঙ্গে জড়িত একাধিক ব্যক্তি। লালবাজারও এই বিষয়ে কড়া নজরদারি চালাচ্ছে।

মানুষের মধ্যে করোনা নিয়ে ভয় তৈরি হয়েছে। সেই ভয়কে কাজে লাগাচ্ছে প্রতারকরা। ভুয়ো ভ্যাকসিন সামনে এনে টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। টিকা নেওয়ার পরেও মোবাইলে মেসেজ না আসায় চিন্তায় পড়ছেন অনেকেই। তখনই পুলিশকে খবর দেওয়া হচ্ছে। এই ভুয়ো ভ্যাকসিনের কারখানার সন্ধান পেয়েছে তদন্তকারীরা। খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *