ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৮:১২ অপরাহ্ন
চাকরি দেওয়ার নামে প্রতারণা, পুলিশের জালে ‘ভুয়ো’ রেল অধিকারিক
এনবিএস ওয়েবডেস্ক :

চাকরি দেওয়ার নামে প্রতারণা, পুলিশের জালে ‘ভুয়ো’ রেল অধিকারিক

 ভুয়ো ভ্যাকসিন কাণ্ড ধরা পড়ার পর থেকেই এলের পর ভুয়োকাণ্ড সামনে আসছে। এবার সেই তালিকায় যোগ হল এক ভুয়ো ইঞ্জিনিয়ারের খোঁজ। প্রতারণার অভিযোগে পুলিশের জালে ভুয়ো রেল অধিকারিক।

কুপলির এক যুবকের অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে হেয়ারস্ট্রিট থানা। বৃহস্পতিবার কলকাতার ডালহৌসি থেকে ওই ভুয়ো ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের নাম দীপক সিং। আগে রেলে কাজ করলেও ইঞ্জিনিয়ার ছিল না দীপক। কয়েকবছর আগে তিনি চাকরি খোয়ান। তারপরেই ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণা চালাত দীপক।
চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণার শিকার হন কুপলির ওই যুবক। যখন তিনি বুঝতে পারেন যে চাকরির আশা নেই, সে প্রতারিত হয়েছে, তখন হেয়ারস্ট্রিট থানায় দীপকের নামে অভিযোগ দায়ের করেন।
সেই অভিজিগের ভিত্তিতেই তদন্তে নেমে দীপককে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গেছে, রেলে চাকরি দেওয়ার নাম করে একাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা করেছে দীপক। তবে মোট কত টাকার প্রতারণা হয়েছে তা এখনও জানা যায়নি। এমনকি একা দীপক না তার পেছনে কোনো চক্র আছে তার তদন্ত চালাচ্ছে পুলিশ।

এই নিয়ে একাধিক ভুয়ো আধিকারিকের খোঁজ মিলেছে। বেশিরভাগ ক্ষেত্রেই ভুয়ো পরিচয়ে প্রতারণা চালাত তারা। কসবা ভুয়ো কাণ্ড সামনে আসার পর থেকেই শহর ও জেলা সর্বত্রই ভুয়ো অধিকারিকদের সন্ধান পাচ্ছেন তদন্তকারীরা ​খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/এক

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *