ঢাকা, শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ন
স্বাস্থ্যমন্ত্রী মমতা সপ্তাহে একদিন, একঘণ্টা বসবেন এসএসকেএমে
এনবিএস ওয়েবডেস্ক :

 

স্বাস্থ্যমন্ত্রী মমতা সপ্তাহে একদিন, একঘণ্টা বসবেন এসএসকেএমে

 স্বাস্থ্য দফতরের কাজ মনিটর করার জন্য এবার থেকে সপ্তাহে একদিন এসএসকেএম হাসপাতালে বসবেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন এসএসকেমে চিকিৎসাধীন তাঁর বোনকে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বেরনোর সময়ে তিনি জানিয়েছেন, এবার থেকে প্রত্যেক বৃহস্পতিবার হাসপাতালে এসে বসবেন তিনি।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, “হাসপাতালটা আমার কাছে বড় ইমপর্টেন্ট জায়গা। স্বাস্থ্য ভবনটা যেহেতু যেতে দূর হয় আর স্বাস্থ্য ভবনে আমার হেলথ সেক্রেটারি থাকেন, তাই আমি এসএসকেমে বসব।”

১০-১২ জন বসতে পারেন এমন একটা কনফারেন্স রুম চেয়েছেন মুখ্যমন্ত্রী। সেখানেই বসবেন তিনি। কেন বসবেন? এই প্রশ্নের নিজেই জবাব দিয়েছেন মমতা। তাঁর কথায়, “অনেক হাসপাতালের সমস্যা থাকে। কলকাতায় পাঁচটা মেডিক্যাল কলেজ রয়েছে। এ ছাড়াও স্বাস্থ্যের নানান রকম ব্যাপার আছে। স্বাস্থ্য সচিব আমার সঙ্গে থাকবেন। কখনও কখনও মুখ্যসচিবকেও নিয়ে আসব।”

 

মাস কয়েক আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন টাটার সঙ্গে গাঁটছরা বেঁধে রাজ্যে দুটি ক্যানসার হাসপাতাল হবে। একটি পিজিতে অন্যটি শিলিগুড়িতে। সেই প্রসঙ্গ ধরেই এদিন মুখ্যমন্ত্রী বলেন, “পিজি হাসপাতালে বিভিন্ন রকমের কাজ হচ্ছে। ক্যানসারের হাসপাতাল হচ্ছে, ইনফেকশনের জন্য আলাদা একটা পরিকাঠামো হচ্ছে বেলেঘাটা আইডির মতো। এই সমস্ত কাজকর্ম মনিটরিং করে একটা কোঅর্ডিনেশন করতে পারব। আমি বলেছি, একটা জায়গা ঠিক করতে। আমি আগামী বৃহস্পতিবার বিকেল চারটে থেকে পাঁচটা পর্যন্ত থাকব।”

 

স্বাস্থ্যমন্ত্রী হিসেবে তাঁর ভূমিকা নিয়ে বিরোধীরা কম সমালোচনা করেন না। অনেকে বলেন, যাঁকে স্বাস্থ্যের প্রতিমন্ত্রী করে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায় তিনিও কাজের নন। কোভিড পরিস্থিতিতে তাঁকে কার্যত দেখাই যায়নি। উল্টে নির্মল মাজিদের দৌলতে বারবার বিতর্কে জরাতে হয়েছে স্বাস্থ্য দফতরকে। হতে পারে সেসব বন্ধ করতেই এবার সপ্তাহে একদিন একঘণ্টা করে নিজে এসএসকেএমে বসার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী ​খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/এক

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *