ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩১ অপরাহ্ন
সাসপেন্ড অনিল কন্যা, দাঁতনে উদ্ধার বিজেপিকর্মীর দেহ
এনবিএস ওয়েবডেস্ক :

সাসপেন্ড অনিল কন্যা, দাঁতনে উদ্ধার বিজেপিকর্মীর দেহ

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়ান ইন্ডিয়া বাংলায়। দেখে নিন দিনের প্রত্যেকটি খবরের আপডেট। উদ্ধার বিজেপি কর্মীর দেহ রাতভর নিখোঁজ থাকার পরে উদ্ধার দ্ধার বিজেপি কর্মীর দেহ। ঘটনাটি পশ্চিম মেদিনীপুরের দাঁতনের। তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ বিজেপির।

 শুক্রবার সন্ধেয় বাড়ি থেকে বেরিয়েছিলেন বিজেপি কর্মী শ্রীকান্ত পাত্র। কিন্তু তিনি আর ফিরে আসেননি। শনিবার সকালে বাড়ির কিছুটা দূরে তাঁর দেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় বিজেপির অভিযোগ তৃণমূলের দিকে। সাসপেন্ড অনিল কন্যা জাগো বাংলায় লেখার জন্য সিপিএম সাসপেন্ড করল অনিল বিশ্বাসের কন্যা অজন্তা বিশ্বাসকে। অজন্তা যে এরিয়া কমিটির সদস্য, সেখান থেকেই তাঁকে সাসপেন্ড করে প্রস্তাব পাঠানো হয়েছে এরিয়া কমিটিতে। 

পরে সেই সাসপেন্ড বহার রাখে জেলা কমিটি। তাঁকে তিনমাসের জন্য সাসপেন্ড করা হয়েছে বলে জানা গিয়েছে। জম্মু ও কাশ্মীরের ত্রালে খতম ৩ জঙ্গি শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের ত্রালে খতম ৩ জৈশ-ই-মহম্মদ জঙ্গি। বিশ্বস্ত সূত্রে খবর পাওয়ার পরে অবন্তিপোরার ত্রালের নাগবায়েরানে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। বাহিনীর উপস্থিতি টের পাওয়ার পরেই পাল্টা গুলি চায় জঙ্গিরা। নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই চলে বেশ কিছুক্ষণ। ৩ জঙ্গি মারা পরার পরে এলাকা ঘিরে তল্লাশি অভিযান শুরু করে বাহিনী। তালিবান মুক্ত ৩ জেলা আফগানিস্তানে তালিবান মুক্ত ৩ টি জেলা। পোল-ই-হেসার, দেহ-সালহা এবং বানু জেলাকে তালিবান মুক্ত করার দাবি করেছে বিরোধী জোটের বাহিনী। 

তারা দাবি করেছে, স্থানীয় মানুষও তালিবানদের বিরুদ্ধে প্রতিরোধে সামিল হয়েছিলেন। এর আগে কাবুলের উত্তরে পঞ্জশির উপত্যকায় প্রবল বিরোধিতার মুখে পড়ে পিছু হটতে বাধ্য হয়েছিল তালিবানরা। ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্বে সুব্রত রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের হাতে। দীর্ঘদিন ধরে অসুস্থ রয়েছে মানিকতলা বিধায়ক সাধন পাণ্ডে। সেই কারণেই এই ব্যবস্থা।

 সোমবার তিনি নতুন দফতরের দায়িত্ব বুঝে নেবেন বলে জানিয়েছেন সুব্রত মুখোপাধ্যায়। সাঁকরাইল থানার ওসির অপহরণ কাণ্ডে উদ্ধার অস্ত্র, গ্রেফতার যুবক বাম আমলের শেষ দিকে মাওবাদীদের বাড়বাড়ন্ত শুরু হয়েছিল জঙ্গলমহলে। ২০০৯ সালে পশ্চিম মেদিনীপুরের সাঁকরাইল থানায় হানা দিয়ে ওসি অতীন্দ্রনাথ দত্তকে অপহরণ করার পাশাপাশি অস্ত্রও লুট করেছিল মাওবাদীরা। সেই সময় খোয়া যাওয়া একটি অস্ত্র উদ্ধারের পরে মিঠুন হেমব্রম নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

 পুলিশের দাবি জেরায় মিঠুন জানিয়েছে, গত ১২ বছর ধরে সাঁকরাইল থানা থেকে লুট হওয়া রিভলবারটি তাঁর বাড়িতেই রয়েছে। লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম বিলি তৃণমূল অফিস থেকে, কটাক্ষ দিলীপের মেদিনীপুর সদর ব্লকের কঙ্কাবতী তৃণমূল কার্যালয়ে নোটিস দিয়ে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম বিলির অভিযোগ নিয়ে সরব হলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পঞ্চায়েত সদস্য বাবাই মাঝি প্রথমে ঘটনার কথা অস্বীকার 
করলেও পরে স্বীকার করেন নেন। যা নিয়ে তীব্র কটাক্ষ করেছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। এদিকে এই ঘটনাকে বেআইনি আখ্যা দিয়ে দায় এড়ানোর চেষ্টা করেছেন তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা  ​। খবর ওয়ান ইন্ডিয়ার /এনবিএস/২০২১/এক

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *