ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ১২:৩৭ অপরাহ্ন
ভাসছে রাজধানী দিল্লি, জল থৈ থৈ শহর, জারি হল কমলা সতর্কতা 
এনবিএস ওয়েবডেস্ক :

ভাসছে রাজধানী দিল্লি, জল থৈ থৈ শহর, জারি হল কমলা সতর্কতা 

গতকাল রাত থেকেই শুরু হয়েছিল বৃষ্টি। যাকে বলে আকাশ ভেঙে পড়েছে রাজধানীতে। চারিদিকে জল থৈ থৈ পরিস্থিতি। একাধিক জায়গায় জল জমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। আগামী ২৪ ঘণ্টা আরও বৃষ্টি হবে রাজধানী দিল্লিতে। আবহাওয়া দফতর কমলা সতর্কতা জারি করেছে। সকাল থেকে প্রবল বর্ষণ চলছে রাজধানী দিল্লিতে। গত ২৪ ঘণ্টায় দিল্লির সফদর জং বিমানবন্দরে ১৩৮.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দিল্লিতে প্রবল বর্ষণ গতকাল বিকেল থেকে শুরু হয়েছে রাজধানী দিল্লিতে বৃষ্টি। এত বৃষ্টি আগে দেখেননি দিল্লিবাসী। জল থৈ থৈ রাস্তা ঘাট।

 কয়েক বছর আগে পর্যন্ত দিল্লির মত উঁচু শহরে জল জমার কথা কেউ ভাবতে পারত না। কিন্তু গত বছর থেকে দিল্লিতেও কলকাতার মতো বৃষ্টিতে জল জমতে শুরু করেছে। শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়েছিল বৃষ্টি।সেটা আর থামার নাম করেনি। লাগাতার শুক্রবার বৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে বৃষ্টির তীব্রতা। সপ্তাহান্তে অফিস আদালত খুব বেশি লোক না থাকলেও। রাখির উৎসবের বাজার েয তীব্র বৃষ্টিতে ভন্ডুল হয়ে গিয়েছে তাতে কোনও সন্দেহ নেই। ভাসছে রাজধানী দিল্লি, জল থৈ থৈ শহর, জারি হল কমলা সতর্কতা জল থৈ থৈ রাজধানী প্রবল বৃষ্টিতে যাকে বলে বিপর্যন্ত রাজধানী দিল্লি। শুধু মাত্র সফদর জং এলাকায় বৃষ্টি হয়েছে ১৩৮.৮ মিলিমিটার। 

এর আগে একদিনে এত পরিমান বৃষ্টি দিল্লিতে হয়নি। যাকে রেকর্ড বলেই মনে করছেন আবহাওযাবিদরা। প্রবল বৃষ্টিতে শহরের বিভিন্ন এলাকায় জল দাড়িয়ে গিয়েছে। কোথাও কোথাও আবার হাঁটু জল দেখা যাচ্ছে। দিল্লির জনবহুল বাজার এলাকা প্রগতি ময়দান, আইটিও, লাজপত নগর, জঙ্গপুরা এলাকায় বাজারগুলি প্রায় জলে ডুবে গিয়েছে। দোকান-বাজার খোলার পরিস্থিতি নেই। এদিকে আগামিকাল রাখি উৎসব। সব দোকানেই রাখির সহ একাধিক সরঞ্জাম রয়েছে। তার আগেরদিন বাজার খুলতে না পারায় বিপুল সমস্যার মুখে পড়তে হবে ব্যবসায়ীদের। বিপুল ক্ষতির আশঙ্কা করছেন তাঁরা। দেড়ফুটের বেশি জল জমে গিয়েছে দিল্লির আদাজ মার্কেটে। সেকারণে আজ বাজার বন্ধ রাখা হয়েছে। মুলচাঁদ আন্ডারপাসের পরিস্থিতি ভয়াবহ।

 দেখে মনে হবে ছোটখাট নদী সেখান দিয়ে বইছে। ভারী বৃষ্টিতে ফের ভাসতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলা, দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া একনজরে জারি কমলা সতর্কতা গত ২৪ ঘণ্টার বিপুল বৃষ্টির পরেই আবহাওয়া দফতর দিল্লি বাসীর জন্য সুখবর শোনাতে পারেনি। উল্টে দুঃসংবাদই দিয়েছে। কারণ আগামী ২৪ ঘণ্টায় দিল্লিতে প্রবল বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে রাজধানী দিল্লিতে। সেকারণে জারি করা হয়েছে কমলা সতর্কতা। অর্থাৎ একদিনের বৃষ্টিতেই যেখানে জল জমে গিয়েছে রাস্তায় সেখানে আরও ২৪ ঘণ্টাযদি অতিভারী বৃষ্টি হয় তাহলে আরও পরিস্থিতির অবনতি হবে তাতে কোনও সন্দেহ নেই। আর প্রবল বৃষ্টিতে রাখির উৎসব ম্লান হবেই।

 সাসপেন্ড অনিল কন্যা, দাঁতনে উদ্ধার বিজেপিকর্মীর দেহ আইএমডির সতর্কতা এই জলযন্ত্রণার মাঝেই আবার সতর্কতা জারি করেছে আইএমডি। আগামী ২৪ঘণ্টায় দিল্লি, এনসিআর(বাহাদুরগড়, ফরিদাবাদ, বল্লভগড়, লোনি দেহাদ, হিন্দোন এএফ স্টেশন, গাজিয়াবাদ, ইন্দিরাপুরম, নয়ডা, গ্রেটার নয়ডা সহ কাইথাল, করনাল, রাজৌন্দ, আসান্ধ, পানিপত, গোহনা, সোনিপত, নারওয়ানা, ঝিন্দ, রোহতক, ঝিজ্ঝর, ফারুখ নগর, সোহানা, পালওয়াল, পানিপত, কারনাল, গোহনা, গুন্নর, শাহারানপুর, গেনগোহ, দেওবন্দ, মুজাফফরনগর, শামলি, বরউত, বাগপত, জট্টারিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। খবর ওয়ান ইন্ডিয়ার /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *