ঢাকা, শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৫ অপরাহ্ন
যুদ্ধংদেহী অবস্থান বাদ দিন নইলে পাল্টা ব্যবস্থা’
এনবিএস ওয়েবডেস্ক :

যুদ্ধংদেহী অবস্থান বাদ দিন নইলে পাল্টা ব্যবস্থা'

ব্রিটেনকে হুঁশিয়ারি উচ্চারণ করে রাশিয়া বলেছে, লন্ডনকে অন্যায় যুদ্ধংদেহী অবস্থান পরিবর্তন করতে হবে অন্যথায় শত্রুতাপূর্ণ তৎপরতার জন্য তাকে মস্কোর পাল্টা ব্যবস্থার মুখে পড়তে হবে।

লন্ডনে অবস্থিত রাশিয়ার দূতাবাস গতকাল (শনিবার) এক বিবৃতিতে এই সতর্কবার্তা দিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, "আমরা আবারো ব্রিটিশ নেতাদেরকে আমাদের দেশের বিরুদ্ধে অন্যায় আগ্রাসীমূলক অবস্থান থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি।"

বিবৃতিতে আরো বলা হয়েছে, মস্কোর বিরুদ্ধে যে নিষেধাজ্ঞা আরোপ করা হয় তা এমন একটা প্রক্রিয়ায় ফেলা হয়েছে যার সঙ্গে প্রকৃত ঘটনার কোনো সম্পর্ক নেই।

বিবৃতিতে সুস্পষ্ট করে বলা হয়েছে, যেকোনো শত্রুতাপূর্ণ কাজের বিরুদ্ধে সমান ও যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

রাশিয়ার বিরোধী নেতা আলেক্সি নাভালনিকে কথিত বিষ প্রয়োগের বার্ষিকীতে গত ২০ আগস্ট শুক্রবার ব্রিটিশ সরকার রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের সাত কর্মকর্তা বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে। এসব কর্মকর্তা নাভালনিকে বিষ প্রয়োগের ঘটনায় জড়িত ছিলেন বলে লন্ডন অভিযোগ তুলেছে।

২০২০ সালের ২০ আগস্ট বিষ প্রয়োগের অভিযোগ তুলে নাভালনিকে বিমানে করে জার্মানিতে নেয়া হয়। এ ঘটনায় আমেরিকা এবং তার পশ্চিমা মিত্র দেশগুলো এক সুরে রাশিয়ার বিরুদ্ধে কথা বলা শুরু করে এবং তারা কয়েক দফায় মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে। মস্কো বারবার এই অভিযোগ নাকচ করে এসেছে। রুশ সরকার বলেছে, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এই অভিযোগকে ব্যবহার করা হচ্ছে এবং এই অজুহাতে তারা রাশিয়ার বিরুদ্ধে আরো নিষেধাজ্ঞা দিতে চায়।পার্সটুডে/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *