ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৮:০১ অপরাহ্ন
যেকোনো YouTube Video ডাউনলোড করুন আপনার মেমোরি কার্ডে | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


আসসালামুআলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশাকরি ভাল আছেন। কারণ টেকটিউনসের সাথে থাকলে সবাই ভাল থাকে। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আমি টেকটিউনসের নতুন ট্রাস্টের টিউনার আবারো চলে এলাম আপনাদের জন্য নতুন আরো একটি টিউন নিয়ে।  আমার এই টিউনের টাইটেল এবং থাম্বনেল দেখে বুঝে গেছেন আজকের টিউনটি কি সম্পর্কিত হতে যাচ্ছে।

আপনারা অনেকেই এ ধরনের সমস্যায় পড়ে থাকেন অনেকে বলতে প্রায় সবাই যে, ইউটিউব ভিডিও ডাউনলোড করতে গেলে সেটি আপনার মেমোরী কার্ডে কখনো আসবে না কারণ ইউটিউবে এরকম কোন ফিচার্স নেই। ইউটিউব ভিডিও ডাউনলোড করতে গেলে সেটি আপনার ইউটিউব অ্যাপ টিতে রয়ে যায় যার ফলে অনেক ধরনের সমস্যা দেখা দেয়। যেমন ধরেন আপনি আপনার ডাউনলোড করা ভিডিও পরে কোন সময় দেখতে গেলে সেগুলো ঝাপসা দেখায় অর্থাৎ আপনারা ক্লিয়ার সেগুলো দেখতে পান না। এজন্য আপনাদের প্রয়োজন পড়ে ইউটিউব ভিডিও মেমোরিতে ডাউনলোড করার। এর জন্য হয়তো আপনারা ভিটমেট থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন। কিন্তু ভিটমেটেও কিন্তু অনেক ধরনের সমস্যা দেখা দেয়। আপনারা হয়তো অনেকেই আবার ভিটমেট ব্যবহার করেন না। এ ধরনের সমস্যায় পড়লে আপনারা হয়তো ইউটিউবে সার্চ করেন যে কিভাবে ইউটিউব ভিডিও মেমোরিতে ডাউনলোড করবেন। এর জন্যে বিভিন্ন ইউটিউবার আপনাকে বিভিন্ন ওয়েবসাইট সাজেস্ট করে। যার অধিকাংশ হয় ফেক। আমি আজকে যে ওয়েবসাইটটির কথা বলব সেটি 100% কাজ দেবে। যদি ওয়েবসাইটটি আপনাদের ফেক মনে হয় তাহলে টিউমেন্টে আমাকে যা খুশি তা বলে গালি দিবেন। কিন্তু যদি ওয়েবসাইটটি আপনাদের উপকার হয় তাহলে অবশ্যই একটি লাইক দিয়ে যাবেন এবং টিউমেন্টে লিখে যাবেন কেমন লাগলো আপনার ওয়েবসাইটটি। এর জন্য আপনাকে পুরো টিউনটি ধৈর্য ধরে পড়তে হবে। তো আর কথা বলে লাভ নেই চলুন শুরু করা যাক।

কোন ওয়েবসাইট দিয়ে ইউটিউব ভিডিও মেমোরিতে ডাউনলোড করব

আমি আপনার একটু আগেই বললাম যে আমরা একটি ওয়েবসাইট থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করা শিখব। সেটা কোন অ্যাপ্লিকেশন না বরং এটি একটি ওয়েবসাইট যা সম্ভবত ইরানের। এজন্য ওয়েবসাইটটিতে ইরানের ভাষায় লেখা থাকতে পারে। কিন্তু প্রথমত আপনাকে ওয়েবসাইটে ভাষা ইংরেজি করে নিতে হবে। এটা হয়তো আপনার সবাই পারবেন তাও আমি বলে দেবো কিন্তু প্রথমে জেনে নেওয়া যাক ওয়েবসাইটের নাম কি? ওয়েব সাইটটির নাম হল 2yxa.ru। তো আমরা এবার জেনে নেই কিভাবে এই ওয়েবসাইটে কাজ করবেন এবং কিভাবে ভিডিও গুলো ডাউনলোড করবেন।

এই ওয়েবসাইটটি থেকে ভিডিও মেমোরিতে ডাউনলোড করার পুরো প্রক্রিয়া

১. প্রথমে আপনি আপনার গুগল সার্চ বারে গিয়ে সার্চ করবেন 2yxa.ru লিখে। তারপর গুগল আপনাকে যে সার্চ রেজাল্ট গুলো দেখাবেন সেগুলো থেকে আপনি প্রথম লিঙ্কে ক্লিক করবেন।

২. এখন আপনার কাছে ওই ওয়েবসাইটের মূল পেজ বের হয়ে যাবে। সেখানে আপনি চাইলে লগইন করতে পারবেন এবং চাইলে রেজিস্ট্রেশন করতে পারবেন। তবে আমি বলবো আপনি প্রথমে সেখানে রেজিস্টার করে নেবেন। না করলেও কোন সমস্যা হবেনা। কিন্তু করে নিলে ভালো। কারণ আপনি যখন 100 এমবির বেশি কোন ভিডিও ডাউনলোড করতে চাইবেন তখন আপনাকে রেজিস্ট্রেশন করে ডাউনলোড করতে হবে। তো এর জন্য প্রথমে রেজিস্টার করে নেবেন। তারপর আপনার সামনে আরও একটি নতুন পেজ ওপেন হয়ে যাবে সেখানে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান ঐ ভিডিওটির শিরোনাম লিখবেন এবং সার্চ লেখায় ক্লিক করবেন।

৩. তারপর আপনার সার্চ রেজাল্ট গুলো সেখানে দেবে ওই ওয়েবসাইটটি। তারপর আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওতে ক্লিক করবেন।

৫. এখন ভিডিওতে ক্লিক করার পর আপনার সামনে আরো একটি পেজ ওপেন হয়ে যাবে। সেখানে আপনাকে সিলেট করতে হবে যে আপনি কোন সাইজের ভিডিও টি ডাউনলোড করতে চান। এর জন্য আপনি HD সাইট টি সিলেক্ট করবেন।

৬. সিলেক্ট করা হয়ে গেলে তখন আপনার সামনে আরো একটি পেজ ওপেন হয়ে যাবে। সেখানে আপনাকে রিফ্রেশ করতে হবে। এর জন্য আপনি উপরে দেখতে পাবেন লেখা থাকবে রিফ্রেশ। রিফ্রেশ লেখায় ক্লিক করবেন এবং ক্লিক করার পর আপনার সামনে এবার ডাউনলোড করার মূল পেজটি ওপেন হয়ে যাবে। এখন আপনি যে সাইজ সিলেক্ট করেছিলেন ওই সাইটের ডান দিকে দেখবেন লেখা থাকবে কত এমবি ওই ভিডিওটির জন্য আপনার দরকার। যাই হোক এখন আপনি আবার ঐ সাইজটি সিলেক্ট করবেন।

৭. ওই সাইজ টি সিলেক্ট করার পর আপনার সামনে এখন আরও একটি পেজ ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি ইচ্ছা করলে ভিডিওটি দেখতে পারবেন এবং ইচ্ছা করলে আপনি আপনার ভিডিওটি ডাউনলোড বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন। তো আমি আপনার ডাউনলোড করে দেখিয়ে দিচ্ছি। এখন আপনি আপনার যে কাজ সেটি হল, প্রথমত আপনি ডানদিকে দেখতে পাবেন লেখা থাকবে ডাউনলোড দিস ভিডিও। ঐ লিখায় ক্লিক করলে আপনার ভিডিওটি ডাউনলোড হতে শুরু করবে।

এখন আপনার ভিডিওটি এখান থেকে ডাউনলোড হয়ে যাবে। আপনি এখান থেকে ডাউনলোড করলে নানা ধরনের সুবিধা পাবেন যেমন ধরুন আপনার নেটের স্প্রীড খারাপ থাকলেও এখানে আপনার ভিডিওটি দ্রুত ডাউনলোড হবে। এছাড়াও আপনি এক পেজ থেকে আরেক পেজে যেতে গেলে আপনার পেজটি লোড হতে বেশি সময় নেবে না। আপনি এখানে আপনার ভিডিওটিকে যেকোন সাইজ থেকে যেকোন সাইজে কনভার্ট করার অপশন পাবেন। এ নিয়ে যদি করতে চান তাহলে অবশ্যই আমাকে টিউমেন্ট করবেন আমি সেই নিয়ে একটি টিউন করব। এক্ষেত্রে আপনার যদি সমস্যা হয় যে এই লেখাগুলো আপনি বুঝতে পারছেন না তাহলে আপনি প্রথমত ওয়েবসাইটটি নিচে দেখবেন লেখা থাকবে ল্যাঙ্গুয়েজ নামের একটি অপশন। ঐ অপশনে ক্লিক করে আপনি ইংরেজি ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করে নেবেন। যাতে করে আপনার কোন সমস্যা হবে না। এর সব ভাষা আপনি বুঝতে পেরে আপনি পুরো ভিডিও গুলো ডাউনলোড করতে পারবেন।

আশাকরি এ টিউনটি আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই টিউনটিতে একটা লাইক দেবেন এবং আপনি এই টিউনটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দেবেন। যদি টিউন সম্পর্কে আপনার কোন প্রশ্ন কিংবা মতামত থেকে থাকে তাহলে অবশ্যই টিউমেন্ট করবেন এবং যে কোন টিউমেন্টের উত্তর পাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং টেকটিউনসের সাথে থাকবেন। আসসালামু আলাইকুম।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *