ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন
Microsoft 365 মোবাইল অ্যাপে যুক্ত হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


মাইক্রোসফট তাদের, Microsoft 365 মোবাইল অ্যাপে যুক্ত করছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। জানা গেছে মাইক্রোসফট  তাদের মোবাইল প্রোডাক্টিভিটি টুলে নিয়ে আসছে AI পাওয়ার৷

মাইক্রোসফট প্রোডাক্টিভিটি, অর্গানাইজেশন সহ আরও বেশ কিছু ফিচার উন্নত করতে তাদের মোবাইল 365 অ্যাপে আসছে আকর্ষণীয় AI ভিত্তিক আপডেট। আপডেটগুলি Outlook, Teams, Microsoft Lens, এবং Office mobile অ্যাপ গুলোতে নতুন এআই এবং ন্যাচারাল ল্যাংগুয়েজ ফিচার যুক্ত করবে, যা শীঘ্রই অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে এভেইলেবল হবে।

বিভিন্ন কাজে মোবাইল অ্যাপলিকেশন গুলো কিছুটা ধীর আর এই অ্যাপ গুলোর গতি বাড়াতেই মাইক্রোসফট  এই পদক্ষেপ গ্রহণ করেছে, মাইক্রোসফট নিশ্চিত করেছে অ্যাপ গুলোতে AI যুক্ত করা হলে এর প্রোডাক্টিভিটি আরও কয়েক গুন বৃদ্ধি পাবে। মাইক্রোসফট বলে, “লোকেরা কীভাবে কাজ করে, সহযোগিতা করে এবং সংযুক্ত হয় তা শিখতে আমরা AI তে বিনিয়োগ করছি, যাতে তারা তাদের দিনকে আরও নিয়ন্ত্রণে রাখতে পারে এবং নিজেদের আরও সাজানো এবং ব্যালেন্স ভাবতে পারে।

আসন্ন আপডেটগুলি আইওএসের জন্য মাইক্রোসফ্ট আউটলুক দিয়ে শুরু করে বেশ কয়েকটি মাইক্রোসফ্ট মোবাইল অ্যাপ্লিকেশনে দেখা যাবে। মাইক্রোসফটের ইমেইল অ্যাপকে Cortana এর সাথে ইন্টিগ্রেট করতে তারা, Conversational AI Technology ব্যবহার করবে। এতে করে আপনি যখন বলবেন, “Hey Cortana, play my emails, “। তখন Cortana অ্যাপনার ইমেইল গুলো পড়ে শুনাবে।

পরবর্তীতে Microsoft Teams অ্যাপেও যুক্ত করা হবে Cortana ইন্টিগেশন, যেখানে ব্যবহার করা হবে Natural Language Queries টেকনোলজি। এর মাধ্যমে মিটিং খুঁজে পেতে, ফাইল এবং মেসেজ খুঁজে পেতে Cortana কে কমান্ড দিলেই হবে। ন্যাচারাল ল্যাংগুয়েজ আপডেটের মাধ্যমে আপনার মাইক্রোসফট টিমস মোবাইল অ্যাপ্লিকেশনটিতে ডেটার শীর্ষে থাকা আরও সহজ হয়ে উঠবে।

Office Lens ব্যবহারকারীরা জেনে খুশি হবেন যে অ্যাপটি ইংরেজি হ্যান্ডরাটিং ডিটেক্ট করতে এবং বুঝতে পারবে। জানা গেছে Office Lens এর নতুন নাম হতে যাচ্ছে Microsoft Lens।

Microsoft Teams Chat এ Microsoft Lens এর ইন্টিগ্রেশন হতে যাচ্ছে আরও আকর্ষণীয়। এর মাধ্যমে মিটিং গুলো রেকর্ড করা যাবে এবং পাওয়া যাবে আরও সুবিধা।

ওয়ার্কিং বা প্রোডাক্টিভিটি অ্যাপ গুলো আপডেট নিয়ে আসা মাইক্রোসফটের জন্য নতুন কিছু নয়। ইতিমধ্যে আমরা দেখেছি এটি কিভাবে Microsoft Teams কে সেরা রিমোট ওয়ার্কিং অ্যাপ হিসেবে দেখতে, পরিশ্রম করছে।


টেকটিউনস টেকবুম – ০৬ ফেব্রুয়ারি ২০২১

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *