ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন
নিহত বিজেপি কর্মীর বাড়িতে সিবিআই, তদন্ত শুরু কেন্দ্রীয় এজেন্সির
এনবিএস ওয়েবডেস্ক :


নিহত বিজেপি কর্মীর বাড়িতে সিবিআই, তদন্ত শুরু কেন্দ্রীয় এজেন্সির

 ভোট পরবর্তী হিংসার বড় ঘটনার তদন্তভার সিবিআইয়ের কাঁধে দিয়েছে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। তারপর থেকেই প্রক্রিয়া শুরু করে দিয়েছিল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রর কাছে ভোট পরবর্তী হিংসার ঘটনার সমস্ত তথ্য চাওয়ার পর সোমবার কলকাতা থেকেই তদন্তের কাজ শুরু করে দিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

এদিন সকালে কাঁকুড়গাছিতে নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদার বাড়িতে যান সিবিআই অফিসাররা। ভোটের ফল ঘোষণার রাতে খুন হয়েছিলেন তরুণ অভিজিৎ। তাঁর দেহের তিন বার ময়নাতদন্ত হয়েছিল। শেষ পর্যন্ত বাড়ির লোকের অভিযোগের ভিত্তিতে কলকাতা হাইকোর্ট অভিজিতের দেহের ডিএনএ পরীক্ষারও নির্দেশ দিয়েছিল। এদিন সেই নিহত বিজেপি কর্মীর বাড়িতে গিয়ে একাধিক বিষয়ে পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করেন।

ইতিমধ্যেই জানা গিয়েছে, বাংলায় ভোট পরবর্তী হিংসার তদন্তে সিবিআই চারটি জোনে ভাগ করে চার জন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসারকে দায়িত্ব দিয়েছে। অতীতে কোনও মামলার ক্ষেত্রে সিবিআই বাংলায় চার জন জয়েন্ট ডিরেক্টরকে পাঠায়নি। কেবল রিজওয়ানউর রহমানের মৃত্যুর ঘটনায় বাংলায় দু’জন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসারকে নিয়োগ করেছিল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি।

জানা গিয়েছে, এই মামলার তদন্ত প্রক্রিয়া সিবিআই নিজাম প্যালেস বা সিজিও কমপ্লেক্স থেকে চালাবে না। তার জন্য আলাদা অফিস খুঁজছে তারা। যেখানে ক্যাম্প করে চলবে তদন্ত। তবে আপাতত পোর্ট ট্রাস্টের অফিসকেই অস্থায়ী বেস ক্যাম্প করতে চলেছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। মূলত জায়গার অভাবের কারণেই সিজিও বা নিজাম প্যালেসে বসতে পারবেন না এই তদন্তের জন্য নিযুক্তরা। তা ছাড়া হাইকোর্টের নির্দেশ রয়েছে, কম গুরুত্বপূর্ণ মামলার তদন্ত করবে চারটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম। সব মিলিয়ে প্রায় ৮০ জন অফিসারের বসার মতো জায়গা প্রয়োজন। সেই জায়গার খোঁজ চালাচ্ছে তদন্ত এজেন্সি। তবে আপাতত বন্দর কর্তৃপক্ষের অফিসেই অস্থায়ী ঘাঁটি বানাচ্ছে তারা  । খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *