ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০২:১০ পূর্বাহ্ন
মাধ্যমিক পাশ করলেন ওডিশার বিধায়ক, ৪৯ বছরে এসে মিলল সাফল্য, কেমন হল রেজাল্ট?
bangla24bd news

 
মাধ্যমিক পাশ করলেন ওডিশার বিধায়ক, ৪৯ বছরে এসে মিলল সাফল্য, কেমন হল রেজাল্ট?

বয়স পঞ্চাশের কোঠায় পৌঁছে গিয়েছে। কিন্তু পড়াশোনার তো বয়স হয় না। তার জন্য লাগে শুধু ইচ্ছে। সেই ইচ্ছেটুকু ষোলআনা ছিল ওডিশার বিজু জনতা দল বিধায়ক পূর্ণ চন্দ্র সোয়েনের। আর তাই এই বয়সে মাধ্যমিক পাশ করলেন তিনি।

ওডিশার সেকেন্ডারি এডুকেশন বোর্ড সম্প্রতি দশম শ্রেণীর পরীক্ষার আয়োজন করেছিল। কোভিড আবহে অনলাইনেই হয় পরীক্ষা। তাতে পাশ করেন মোট ৫ হাজার ২৩৩ জন পরীক্ষার্থী। সেই সফল পরীক্ষার্থীদের তালিকায় নাম রয়েছে পূর্ণ চন্দ্র সোয়েনেরও।


দশমের এই বোর্ডের পরীক্ষায় এবার পাশের হার ৮০.৮৩ শতাংশ। ১৪১ জন পরীক্ষার্থী অকৃতকার্য হয়েছেন। এই সমস্ত পরীক্ষার্থী বোর্ডের অনলাইন রেজাল্টে সন্তুষ্ট না হয়ে অফলাইনে পরীক্ষায় বসেছিলেন।

এই বয়সে পরীক্ষা দিয়ে খুব একটা খারাপ ফল করেননি বিধায়ক। তিনি পেয়েছেন ৫০০-র মধ্যে ৩৪০। গ্রেড বি-২। তাঁর রিপোর্টকার্ড বলছে ছবি আঁকাতে তিনি সর্বোচ্চ নম্বর পেয়েছেন (৮৫)। এছাড়া ওড়িয়া আর সোশ্যাল সায়েন্সে পেয়েছেন ৬০ শতাংশের বেশি নম্বর।

এর আগে অনেকবার তিনি মাধ্যমিক পরীক্ষায় বসতে চেয়েছিলেন। কিন্তু কাজের চাপে তা হয়ে ওঠেনি। অবশেষে সাধ মিটল। ৪৯ বছর বয়সে মাধ্যমিক পাশ করলেন ওডিশার বিধায়ক। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *