ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১১ অপরাহ্ন
বিষ খাওয়া তিন শিক্ষিকা আশঙ্কাজনক, স্থানান্তরিত করা হল আইসিইউতে
bangla24bd news

বিষ খাওয়া তিন শিক্ষিকা আশঙ্কাজনক, স্থানান্তরিত করা হল আইসিইউতে

মঙ্গলবার বিকাশ ভবনের সামনে প্রতিবাদে যে পাঁচ শিক্ষিকা বিষ খেয়েছিলেন তাঁদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। বুধবার সকালের খবর, এই তিন শিক্ষিকাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। তিন শিক্ষিকার দুজন ভর্তি এনআরএস মেডিক্যাল কলেজে। একজন আরজি কর মেডিক্যাল কলেজে। বাকি দুই শিক্ষিকাও আরজি করে চিকিত্‍সাধীন। তাঁদের অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, ৪০-৫০ মিলিগ্রামের মতো কীটনাশক এদের শরীরে গিয়েছে। ক্ষতি হয়েছে লিভার ও শ্বাসযন্ত্রের।


প্রথমে তাঁদের নিয়ে যাওয়া হয়েছিল বিধাননগর স্টেট জেনারেল হাসপাতালে। তারপর শিখা দাস, জোৎস্না টুডু নামের দুই শিক্ষকার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের নিয়ে যাওয়া হয় এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে। অভিযোগ ওঠে, হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে যাওয়া হলেও কর্তব্যরত চিকিৎসক, নার্সরা গা করেননি। অনেক পরে তাঁদের চিকিৎসা শুরু হয়। ছ’তলার এমএফসি ওয়ার্ডে ওয়াশ হয়।

বাকি তিন শিক্ষিকা পুতুল জানা মণ্ডল, ছবি দাস, অনিমা নাথকে ভর্তি করা হয়েছে আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। এর মধ্যে পুতুল জানাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে এদিন।

শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের তরফে নানান দাবি নিয়ে বেশ কিছুদিন ধরেই বিক্ষোভ চলছে। কখনও বিকাশ ভবন কখনও আবার নবান্নের সামনে গিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন শিক্ষিকারা। বেতন বৃদ্ধি থেকে শুরু করে যোগ্য মর্যাদা একাধিক দাবি করা হয়েছে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের তরফে। কিন্তু অভিযোগ, কোনও কথাতেই কর্ণপাত করেনি সরকার। যে পাঁচ জন গতকাল বিষ খান তাঁদের অভিযোগ, অনৈতিকভাবে বদলি করে দেওয়া হয়েছে। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *