ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১০:১৫ পূর্বাহ্ন
ইয়েমেনে আশুরার বিশাল মিছিল: মার্কিন ও ইসরাইলি পণ্য বর্জনের আহ্বান
bangla24bd news


ইয়েমেনে আশুরার বিশাল মিছিল: মার্কিন ও ইসরাইলি পণ্য বর্জনের আহ্বান

ইয়েমেনের সাদা শহরে শহীদ সম্রাট ইমাম হুসাইনের (আ) শাহাদাত-বার্ষিকী তথা আশুরার শোক মিছিলে মার্কিন ও ইসরাইল বিরোধী ব্যানার এবং প্ল্যাকার্ড বহন করেছেন শোকার্ত জনগণ।

বিপুল সংখ্যক ইয়েমেনির অংশগ্রহণে অনুষ্ঠিত শোক-মিছিলে অংশগ্রহণকারীদের অনেকের হাতেই ছিল ওইসব ব্যানার ও প্ল্যাকার্ড। এসবের কোনো কোনোটিতে মার্কিন ও ইসরাইলি পণ্য বর্জনের আহ্বান জানানো হয়। শোকার্ত জনতা পশ্চিম এশিয়ায় মার্কিন হস্তক্ষেপকামী নীতির বিরুদ্ধে নানা শ্লোগান দেন।  এসব শ্লোগানের মধ্যে  'আশুরা মুক্তির রেখা', 'মিছিল চলবে আলকুদস বা বায়তুল মুকাদ্দাস পর্যন্ত' 'কাহবুব থেকে উসাইর পর্যন্ত জাতি সংঘবদ্ধ হচ্ছে' -শীর্ষক শ্লোগানগুলো ছিল উল্লেখযোগ্য। 

এদিকে রাজধানী সানায় আশুরা উপলক্ষে দেয়া এক ভাষণে জনপ্রিয় আনসারুল্লাহ আন্দোলনের প্রধান  শিয়া হুথি নেতা সাইয়্যেদ আবদুল মালিক বদরুদ্দিন হুথি ইমাম হুসাইনের ঐতিহাসিক বিপ্লবকে সত্যের প্রতিরক্ষা হিসেবে উল্লেখ করে বলেছেন, ইমাম ইতিহাসের এক গুরুত্বপূর্ণ সময়ে ওই বিপ্লব করেছিলেন যা মুসলিম উম্মাহর ভবিষ্যতের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ। তিনি আফগানিস্তানকে মার্কিন সরকারের ধারাবাহিক পরাজয়ের নতুন ক্ষেত্র হিসেবে উল্লেখ করে বলেন, মুসলিম উম্মাহর অগ্রযাত্রা অব্যাহত রয়েছে এবং আফগানিস্তানসহ নানা অঞ্চলে মার্কিন সরকারের ব্যর্থতা ক্রমেই বাড়ছে। ​খবর পার্সটুডে / এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *