ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন
এই রাজ্যের কোভিড সংক্রমণই বাড়াচ্ছে গোটা দেশের অ্যাকটিভ কেস! তৃতীয় ঢেউয়ের ভয় আরও স্পষ্ট
এনবিএস ওয়েবডেস্ক :

এই রাজ্যের কোভিড সংক্রমণই বাড়াচ্ছে গোটা দেশের অ্যাকটিভ কেস! তৃতীয় ঢেউয়ের ভয় আরও স্পষ্ট

 কোভিডের দ্বিতীয় ঢেউ যেন শেষের মুখে পৌঁছেছিল প্রায়। গত মাস পর্যন্ত দেশের কোভিড গ্রাফ তেমনটাই দাবি করছিল। সংক্রমণ, মৃত্যু দুইই কমছিল। কমছিল অ্যাকটিভ কেস। কিন্তু অগস্টের প্রথম দিক থেকেই ধীরে ধীরে বদলাতে থাকে চিত্র। কেরল ও মহারাষ্ট্র এই দুই রাজ্যের লাগামছাড়া সংক্রমণে অশনি সঙ্কেত ঘনিয়ে ওঠে।

আজ, শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৪ হাজার ৬৫৮ জন করোনা আক্রান্ত হয়েছেন, যা গতকালের থেকে সামান্য কম। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৬ লক্ষ ৩ হাজার ১৮৮ জন। মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৩৬ হাজার ৮৬১ জন, এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৯৬ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে অনেকটাই কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩২ হাজার ৯৯৮ জন, যা দৈনিক আক্রান্তের থেকে অনেক কম। ফলে এক ধাক্কায় অনেকটা বেড়েছে অ্যাকটিভ কেস।


গত সপ্তাহেই দেশের দৈনিক আক্রান্ত ঘোরাফেরা করছিল ৩০-৩৫ হাজারের আশেপাশে। অথচ, গত কয়েকদিনে তা লাফিয়ে বেড়েছে শুধু কেরলে হঠাৎ করে সংক্রমণ অনেকটা বেড়ে যাওয়ায়। গত ২৪ ঘণ্টায় শুধু কেরলেই আক্রান্ত হয়েছেন ৩০ হাজারের বেশি মানুষ, অর্থাৎ গোটা দেশের সংক্রমণের প্রায় সমান! যা প্রবল উদ্বেগে রাখছে কেন্দ্রকে।

গতকালই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক দাবি করেছিল এই মুহূর্তে ভারতের মোট করোনা সংক্রমণের বেশিটাই হচ্ছে কেরলে। আজই স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনেও সে কথা স্পষ্ট। কেরলে লাগাতার সংক্রমণ বাড়ার ফলে গোটা দেশেও উদ্বেগজনক পর্যায়ে পৌঁছে যাচ্ছে কোভিড গ্রাফ। দেশের অ্যাকটিভ কেস এবং আক্রান্তের সংখ্যা দুটোই বাড়ছে। আরেক রাজ্য মহারাষ্ট্রেও আসন্ন উৎসবের মরসুমে সংক্রমণ বাড়ার আশঙ্কা করা হচ্ছে। তার উপর সেখানে শুরু হয়েছে ডেল্টা সংক্রমণ। তাই মহারাষ্ট্র সরকারের আশঙ্কা, উৎসবের মরসুমেই করোনার তৃতীয় ঢেউ হানা দিতে পারে। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *