ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন
কাবুলে নিহত ১৩ মার্কিন সেনা, কেঁদে ফেললেন বাইডেন, দিলেন প্রতিশোধের হুঁশিয়ারি
এনবিএস ওয়েবডেস্ক :


কাবুলে নিহত ১৩ মার্কিন সেনা, কেঁদে ফেললেন বাইডেন, দিলেন প্রতিশোধের হুঁশিয়ারি

হামলাকারীদের খুঁজে বের পাল্টা জবাব দেওয়া হবে। যারা এই হামলা চালিয়েছে তাদের আমরা ক্ষমা করব না। আমরা ভুলব না। জেনে রাখুন, আমরা আপনাদের খুঁজে বের করবই এবং পাল্টা জবাব দেব।”– কাবুল বিস্ফোরণ নিয়ে কড়া বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ঘটনার কথা বলতে গিয়ে গলা ধরে আসে তাঁর। কেঁদে ফেলেন মঞ্চেই। গতকাল ১৩ জন মার্কিন সেনার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। নিহত কিছু নাগরিকও।

এখানেই শেষ নয়। পাশাপাশি আফগানিস্তান থেকে আমেরিকানদের উদ্ধার করা নিয়েও বার্তা দেন তিনি। ৩১ অগস্টের মধ্যে সেনা প্রত্যাহার করার কথা আগেই বলেছিলেন। এবার জানালেন, তার পরেও আফগানিস্তান খালি করার কাজ চালিয়ে যাওয়া হবে।

বাইডেন বলেন, “আমাদের মিশন সম্পূর্ণ করব আমরা এবং আমাদের সেনা প্রত্যাহারের পরেও আমরা অভিযান চালিয়ে যাব, কোনও আমেরিকান আফগানিস্তান থেকে ফিরতে চাইলে তাঁকে খুঁজে বার করে ফিরিয়ে আনবই।”


ইতিমধ্যেই পেন্টাগন জানিয়েছে, গতকাল কাবুল বিমানবন্দরের ভয়াবহ বিস্ফোরণে শুধু আফগানরা নন, কয়েকজন মার্কিন নাগরিকও মারা গিয়েছেন। এর পরে আফগান স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা যায়, যে ৬০ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে চারজন মার্কিন নৌবাহিনীর জওয়ানও রয়েছে। আরও পরে মার্কিন মুখপাত্র জন কিরবি জানান, ১৩ জন মার্কিন সেনা নিহত হয়েছেন। তাঁদের মধ্যে ১০ জন মেরিন সেনা ও একজন নৌ ডাক্তার রয়েছেন। আহত হয়েছেন আরও ১৮ জন।

ঘটনার পর থেকেই হোয়াইট হাউসের কন্ট্রোল রুমে বসে প্রতি মুহূর্তের আপডেট নেন খোদ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। পরিস্থিতির দিকে নজর রাখতে একাধিক গুরুত্বপূর্ণ বৈঠক বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *