ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ০২:৫৬ অপরাহ্ন
লেবাননের দিকে এগিয়ে যাচ্ছে ইরানের জ্বালানিবাহী ট্যাংকার
এনবিএস ওয়েবডেস্ক :

লেবাননের দিকে এগিয়ে যাচ্ছে ইরানের জ্বালানিবাহী ট্যাংকার

ইসলামী প্রজাতন্ত্র ইরানের একটি জ্বালানি ভর্তি ট্যাংকার লেবাননের দিকে এগিয়ে যাচ্ছে। ট্যাংকারটি গতকাল (বৃহস্পতিবার) ইরানের পানি সীমা ত্যাগ করেছে বলে জানিয়েছে এ সংক্রান্ত ওয়েবসাইট ট্যাংকার ট্র্যাকার ডট কম।

এই ওয়েব সাইটের বরাত দিয়ে দৈনিক নিউ আরব লিখেছে, লেবাননের জ্বালানি সংকট সমাধানে ট্যাংকারে করে সেদেশে জ্বালানি নিয়ে যাচ্ছে ইরান। লেবাননের বিদ্যুৎ উৎপাদন খাতে এই জ্বালানি ব্যবহার করা হবে।

এছাড়া জ্বালানি ভর্তি দ্বিতীয় ট্যাংকার আগামীকাল লেবাননের উদ্দেশে ইরানের পানি সীমা ত্যাগ করবে। দ্বিতীয় ট্যাংকারটি পেট্রোল নিয়ে যাবে। ট্যাংকারে পেট্রোল লোড করা হচ্ছে।

এর আগে লেবাননের হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ইরান থেকে জ্বালানি আমদানির সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। তিনি সবাইকে সতর্ক করে বলেছেন, ইরানি তেল ট্যাংকারের বিরুদ্ধে যেকোনো পদক্ষেপকে লেবাননের ভূখণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ হিসেবে গণ্য করা হবে।

লেবাননে বর্তমানে জ্বালানি সংকট দেখা দিয়েছে। বিদ্যুতের অভাবে হাসপাতাল ও রুটি তৈরির কারখানাসহ গুরুত্বপূর্ণ অনেক স্থাপনায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। কোনো কোনো প্রতিষ্ঠান বন্ধও হয়ে গেছে।

এ কারণে সেদেশে সরকার বিরোধী বিক্ষোভও হচ্ছে। এ অবস্থায় হিজবুল্লাহ ইরান থেকে জ্বালানি আমদানির পদক্ষেপ নিয়েছে।। খবর পার্সটুডে /এনবিএস/২০২১/ একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *