ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৫:৫৯ অপরাহ্ন
শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোনও ভোট হবে না: মাহমুদুর রহমান মান্না
এনবিএস ওয়েবডেস্ক :

শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোনও ভোট হবে না: মাহমুদুর রহমান মান্না

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দেশে আর কোনও ভোট হবে না মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। শুক্রবার (২৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত ভাত, ভোট ও কথা বলার দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, “মানুষের কথা বলা শুরু হয়েছে, এটা মিছিলে পরিণত হবে। তখন পালানোর পথ পাবেন না। ভোট, ভাত ও কথা বলার অধিকার মানুষকে ফিরিয়ে দিতে হবে। এই ডাকাত সরকারের অবসান করতেই হবে। এই সরকার দেশকে লুটপাটের রাজ্যে পরিণত করেছে। দেশ আজ রাহাজানির বিভীষিকায় আচ্ছন্ন।”

তিনি আরো বলেন, “উন্নয়ন প্রকল্পের নামে লাখ কোটি টাকা দেশের বাহিরে তারা পাচার করছে। এক পদ্মা সেতুর নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছে। অথচ সাধারণ মানুষ আজ না খেয়ে দিনাতিপাত করছে। নিত্য পণ্যের দাম মানুষের ধরা ছোঁয়ার বাইরে চলে গেছে। এসব নিয়ে কথা বলতে গেলেই মানুষ গুম, খুনের শিকার হচ্ছে। বিগত দেড় বছরে দুই কোটি মানুষ দরিদ্র হয়েছে।”

মাহমুদুর রহমান মান্না আরো বলেন, এতো দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকা বিশ্বে এক নজির বিহীন ঘটনা।  শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় অনেক স্কুলের অনেক প্রধান শিক্ষক আজ চায়ের দোকান নিয়ে বসেছে। দরবেশকে টিকার ব্যবসা করতে দেয়ায় মানুষ এখন টিকা থেকে বঞ্চিত হচ্ছে। এক মেয়র জনগণের টাকা চুরি করে নিজের ব্যাংকে রাখলেও কোনও ব্যবস্থা নেওয়া হয় না। অথচ খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে।”

বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের মহাসচিব এম. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ইঞ্জি. মোফাজ্জল হোসেন হৃদয়ের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর বিএনপির দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব এম এ বাশার, কৃষকদল নেতা জনতার রফিক, শরীয়তপুর জেলা কৃষক দলের সভাপতি বি.এম. হারুনুর রশিদ প্রমুখ। উপস্থিত ছিলেন কৃষকদল নেতা মোস্তাফিজুর রহমান, সূত্রাপুর থানা বিএনপি নেতা ফরিদ উদ্দিন, ২২নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আলী হোসেন, উত্তরখান থানা কৃষকদলের সাধারণ সম্পাদক হাজী মোহন মোল্লা, চকবাজার থানা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ মুসা ফরাজী, শাহবাগ থানা কৃষকদলের সদস্য সচিব মনির হোসন বেপারী, কোতয়ালী থানা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সবুজ, শাহবাগ থানা কৃষকদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইউসুফ আলী মিঠু, যুগ্ম আহ্বায়ক আমির হোসেন দানেশ প্রমুখ।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *