ঢাকা, রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ অপরাহ্ন
গুগল চালু করেছে পণ্য কেনা বেচা করার দারুণ প্ল্যাটফর্ম, Shoploop | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


গুগল সম্প্রতি Shoploop নামে নতুন একটি ওয়েবসাইট চালু করেছে যেখানে ব্রান্ড এবং বিভিন্ন পক্ষ ছোট ছোট ভিডিও এর মাধ্যমে তাদের পণ্যের শো অফ করতে পারবে এবং সরাসরি ক্রয়ের লিংক যুক্ত করতে পারবে৷ এটি বর্তমানে ফোনের ওয়েব ভার্সনে এভেলেবল করা হয়েছে এবং এর মাধ্যমে এড, টিউটোরিয়াল, রিভিউ, এমনকি পণ্য ক্রয়-বিক্রয় করা যাবে এক প্ল্যাটফর্মে।

গুগলের Area 120 এক্সপেরিমেন্ট এর প্রতিষ্ঠাতা Lax-Poojary এর মাথায় এই চিন্তাটা প্রথমে আসে। তিনি নিউইয়র্ক শহরে ভ্রমণের পথে একজন মহিলাকে লক্ষ্য করেন, যিনি ফেসবুকে মেক-আপ প্রোডাক্ট দেখছিলেন এবং রিভিউ এর জন্য ইউটিউবে ঢুকেন এবং কেনার জন্য ই-কমার্স সাইটে যান। lax-Poojary ভাবেন এই কাজটি সহজ করে দিলে কেমন হয়? আর এখান থেকেই Shoploop এর সূচনা।

এখন পর্যন্ত তারা Makeup, Skincare, পণ্যের প্রতি  ফোকাস করছে। Shoploop ওয়েবসাইটে গিয়ে এই পণ্য গুলো নিয়ে ফিড, ভিডিও এবং রিভিউ দেখা যায়। সব গুলো ভিডিও এখন পর্যন্ত ভার্টিক্যাল ফরমেটে ওপেন হয়। ভিডিও গুলোর টাইটেলে পণ্যের নামের পাশাপাশি আছে ব্রান্ড এবং প্রাইজ এর বিবরণ। ব্র্যান্ডের পাশাপাশি কিছু পাবলিক ফিগারদেরও পণ্যের ভিডিওতে দেখা যাচ্ছে।

কিছুদিন ধরে Facebook এবং Instagram কে দেখা গিয়েছিল শপিং প্ল্যাটফর্ম হিসাবে নিজেদের প্রকাশ করতে। Instagram ছিল Makeup ও Skincare, প্রোডাক্ট এর ক্ষেত্রে কিছুটা এগিয়ে। এবং Shoploop এর কার্যক্রম দেখে ধরেই নেয়া যায় তারা সেই  Instagram এর ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করতে চাচ্ছে। এখন এটাই দেখার বিষয় Lax-Poojary এর Shoploop কতটা ক্রেতাদের কাছে জনপ্রিয় হতে পারে এবং  ইউজাররা ব্যবসায় সফল হতে পারে।


টেকটিউনস টেকবুম – ১৮ জুলাই ২০২০



ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *