ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন
এনবিএস ওয়েবডেস্ক :

চাপড়ায় নিহত বিজেপি কর্মীর খুনের তদন্তে গিয়ে তৃণমূলের বিক্ষোভের মুখে সিবিআই

কলকাতা হাইকোর্টের নির্দেশের পরে গোটা রাজ্য ঘুরেই ভোট পরবর্তী হিংসার ঘটনার তদন্ত করছে সিবিআই। গতকাল নদিয়ার চাপড়া ও কৃষ্ণনগরে নিহত দুই বিজেপি কর্মীর পরিবারের সঙ্গে কথা বলেন তদন্তকারী অফিসাররা। সিবিআই ও ফরেন্সিক বিশেষজ্ঞের টিম এখনও রয়েছে চাপড়ায়। সূত্রের খবর, চাপড়ায় ভোট পরবর্তী হিংসার ঘটনার তদন্ত করতে গিয়ে স্থানীয় তৃণমূল কর্মীদের বিক্ষোভের মুখে পড়েছেন সিবিআই অফিসাররা। ঘটনাকে ঘিরে গোটা এলাকা উত্তপ্ত হয়ে আছে।

গত ১৪ মে নদিয়ার চাপড়ার হৃদয়পুরে খুন হন ধর্ম মণ্ডল। তাঁর বাড়িতে ঢুকে হামলা চালায় দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভর্তি করা হয় চাপড়া গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে তাঁকে পাঠানো হয় শক্তিনগর জেলা হাসপাতালে। তারপর তাকে রেফার করা হয় কলকাতার এনআরএস হাসপাতালে। সেখানেই গত ১৬ মে মৃত্যু হয় তাঁর।

নিহত বিজেপি কর্মীর পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিশ সাত জনকে গ্রেফতার করে। খুনের ঘটনায় সিবিআই তদন্ত দাবি করেছিল পরিবার। তদন্তকারীরা বলছেন, এখনও অবধি বাংলায় ভোট পরবর্তী হিংসার ঘটনায় অতিরিক্ত ৩৬টি অভিযোগ দায়ের হয়েছে। যার মধ্যে ১১টি এফআইআর করেছে সিবিআই। চাপড়ার খুনের ঘটনাকেও ভোট পরবর্তী হিংসার ঘটনার সঙ্গে যোগ করা হয়েছে।

স্থানীয়রা বলছেন, সিবিআই অফিসাররা ধর্ম মণ্ডলের বাড়িতে গেলে তাঁদের রোখার চেষ্টা করে তৃণমূল কর্মীরা। তল্লাশি চলাকালীন বাড়ির বাইরে তুমুল বিক্ষোভ শুরু হয়। এদিকে শাসক দলের অভিযোগ, সেনার পোশাক পরা এক বিজেপি কর্মীকে সঙ্গে নিয়ে এলাকায় তল্লাশি করছিলেন সিবিআই অফিসাররা। পঞ্চায়েত অফিসে ঢুকেও তল্লাশি শুরু করেন তাঁরা। তৃণমূলের আরও অভিযোগ, সিবিআই অফিসাররা লক্ষ্মীর ভাণ্ডার নিয়েও আপত্তিকর মন্তব্য করেন। তার জেরেই গ্রামবাসীরা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ দেখায়। শাসক দলের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ তুলেছে বিজেপি। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *