ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৫:৪১ পূর্বাহ্ন
পৃথিবীর যেকোনো ভাষাকে যেকোনো ভাষায় রূপান্তর করবেন যেভাবে | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


আস্লামালাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন?আশাকরি ভাল আছেন। আমি আবারও আপনাদের জন্য নিয়ে চলে এলাম আমার আরও একটি নতুন টিউন। আজকের টিউনে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা পৃথিবীর যেকোন ভাষাকে যেকোনো ভাষায় রূপান্তর করতে পারবেন। এটা যে শুধু আপনাদের ব্যবহার করার ডিকশনারি অ্যাপ এর মত তা কিন্তু নয় এতে আপনি একাধিক বাক্যকে একাধিক বাক্যে রূপান্তরিত করতে পারবেন অর্থাৎ আপনি একটি পুরো রচনাকে যে কোন ভাষা থেকে যেকোনো ভাষায় রূপান্তর করতে পারবেন আজকের এই ট্রিকের মাধ্যমে। তো বন্ধুরা আর বেশি কথা বলব না চলুন শুরু করা যাক।

এর জন্য আমরা যে ওয়েবসাইটটি ব্যবহার করব সেটির নাম হলো গুগল ট্রান্সলেট। তো আমি এবার দেখিয়ে দিচ্ছি কিভাবে আপনার গুগল ট্রান্সলেট ব্যবহার করবেন এবং কিভাবে সেটি ব্যবহার করে যেকোনো ভাষা থেকে যেকোনো ভাষায় রূপান্তরিত করতে পারবেন পুরো একটি রচনা কে।

পৃথিবীর যেকোনো ভাষাকে যেকোনো ভাষায় রূপান্তর করার পুরো প্রক্রিয়া

১. প্রথমে আপনি আপনার ফোনের গুগল অ্যাপ এ প্রবেশ করবেন এবং সার্চ বারে গিয়ে লিখবেন Google translation। তারপর আপনাকে গুগল তাদের ওয়েব পেজটি ওপেন করে দেবে। আপনাকে এক্সট্রা করে কোন ওয়েবসাইটে ঢুকতে হবে না কারণ এটি গুগলের একটি ফিচার্স।  যার কারণে আপনি সার্চ দিলে প্রথম পাতায় আপনি এটি পেয়ে যাবেন এবং সেখান থেকে আপনাকে সিলেক্ট করতে হবে যে আপনি কোন ভাষা থেকে কোন ভাষায় রূপান্তরিত করতে চাচ্ছেন। এর জন্য আপনি 2 টি সিলেক্ট করার অপশন পাবেন। প্রথম অপশনে ক্লিক করবেন।

২. তারপর আপনার সামনে আরো একটি পেজ ওপেন হয়ে যাবে। সেখানে আপনাকে একটি ভাষা সিলেক্ট করতে হবে। আপনি যে ভাষা থেকে রূপান্তর করতে চান সে ভাষাটি সিলেক্ট করে দেবেন।

৩. ভাষাটি সিলেট করা হয়ে গেলে আপনি আবার আগের পেজটিতে ফিরে আসবেন এবং আপনি অপর আরেকটি ভাষা সিলেক্ট করার জন্য যে অনশনটি দেখেছিলেন সেই অপশনে ক্লিক করবেন।

৪. সেখানে ক্লিক করার পর আরও একটি পেজ ওপেন হয়ে যাবে সেখানে আপনাকে আরো একটি ভাষা সিলেক্ট করতে হবে। আপনি কোন রচনা কিংবা কোন বাক্যকে যে ভাষাতে রুপান্তর করতে চান ওইখানে সেই ভাষা টি সিলেক্ট করবেন।

৫. তারপর আপনি আবার ওই পেজ থেকে একটা ফিরে আসবেন আগের পেজে। তারপর আপনি দুটি বক্স দেখতে পাবেন এখানে আপনি প্রথমে যে ভাষাটি সিলেক্ট করেছিলেন অর্থাৎ যে ভাষা থেকে আপনি কোন বাক্য রূপান্তর করতে চান সেই ভাষাতে প্রথম বক্সে কিছু লিখবেন এবং প্রথম বক্সে যা লিখবেন তা দ্বিতীয় বক্সে আপনার অপর সিলেক্ট করা ভাষা অর্থাৎ যে ভাষা তে রূপান্তর করতে চান সে ভাষায় রূপান্তর হয়ে যাবে।

এভাবে আপনি পুরো একটা রচনাকে এক ভাষা থেকে আরেক ভাষাতে ট্রান্সলেট করতে পারবেন খুব সহজে।

তো বন্ধুরা আশাকরি এই টিউনটি আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক, টিউমেন্ট করবেন। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন এবং টেকটিউনসের সাথে থাকুন। আসসালামু আলাইকুম।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *