ঢাকা, বুধবার ২৭ অক্টোবর ২০২১, ০৭:১৭ অপরাহ্ন
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে ঘটনায় বাংলাদেশ ন্যাপ’র শোক
এনবিএস ওয়েবডেস্ক :

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে ঘটনায় বাংলাদেশ ন্যাপ'র শোক

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চম্পকনগরে ট্রলারডুবির ঘটনায় ২২ জনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া নিখোঁজ যাত্রীদের দ্রæত উদ্ধারের দাবি জানিয়েছেন। 

শনিবার (২৮ আগস্ট) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির নেতৃদ্বয় গভীর শোক প্রকাশ ও নিহতদের রুহের মাগফিরাত কামনা এবং নিহত, আহত ও নিখোঁজ ব্যাক্তিদের পরিবারের প্রতি সমবেনা জ্ঞাপন করেন।

তারা ট্রলার ডুবির ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি দুর্ঘটনায় নিখোজ ব্যাক্তিদের দ্রæত উদ্ধার, আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারের প্রতি জোরালো দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, দেশের এই মহামারি পরিস্থিতিতে এমন দুর্ঘটনা খুবই দুঃখজনক। সবাইকে সচেতন হতে হবে। ঝুকিপূর্ণ নৌযান পরিহার করতে হবে। একই সাথে এ বিষয়ে আইন প্রয়োগে সরকারকে আরও কঠোর হতে হবে। দুর্ঘটনামুক্ত যাতায়াত এবং ভ্রমণ ব্যবস্থা নিশ্চিতে সরকারি তদারকিতে সকল নৌ-পরিবহন চালকদের প্রশিক্ষণের মাধ্যমে সুদক্ষ করে গড়ে তুলতে নৌ-মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাই দায়িত্তশীল হতে হবে। 

তারা বলেন, দেশে বিভিন্ন সময় দুর্ঘটনায় অসংখ্য মানুষের জীবনহানি ঘটলেও দেশের সরকারগুলো সকল সময়ই কার্যকর পদক্ষেপ গ্রহণে ব্যর্থ হচ্ছে। জনগণের প্রতি দায়িত্ববোধ না থাকার কারণেই মানুষের জীবনের নিরাপত্তা শাসকগোষ্টির কাছে বারবার উপেক্ষিত হচ্ছে।

নেতৃদ্বয় বলেন, নদ-নদীর পাশাপাশি সড়কগুলোতেও একের পর এক দুর্ঘটনার পুনরাবৃত্তিতে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতিতেও সরকার কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। স্বাধীনতার ৫০ বছরে কোনো কোনো ক্ষেত্রে এসব দুর্ঘটনা নিয়ে তদন্ত কমিটি গঠন করা হলেও তা কখনোই আলোর মুখ দেখেছে বলে জনগন অবগত নয়। 

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *