ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ন
হরিয়ানায় কৃষকদের ওপর পুলিশি আক্রমণ ‘সরকার-সমর্থিত’, তোপ অমরেন্দ্রর
এনবিএস ওয়েবডেস্ক :


হরিয়ানায় কৃষকদের ওপর পুলিশি আক্রমণ ‘সরকার-সমর্থিত’, তোপ অমরেন্দ্রর

 হরিয়ানার কার্নালে বিজেপি তথা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিক্ষোভরত কৃষকদের উপর লাঠিচার্জকে ‘সরকার-সমর্থিত আক্রমণ’ বলেই অভিহিত করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং। তিনি বলেন, এই ধরণের ‘জঘন্য হামলা’ কখনোই কাম্য নয় এবং সম্পূর্ণ নিন্দনীয়। গতকালই এক বিবৃতিতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হরিয়ানা পুলিশের এই ‘নির্মম বর্বরতা’-র প্রতিবাদে শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, শনিবার হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর, রাজ্য বিজেপি সভাপতি ওম প্রকাশ ধনকর এবং অন্যান্যদের উপস্থিতিতে বিজেপির একটি সভা চলছিল হরিয়ানার কার্নালে। কিন্তু সেই সভার বিরুদ্ধেই প্রতিবাদ করতে যাওয়ার সময় হাইওয়ের ওপর বিক্ষোভ দেখায় কৃষকরা। যার ফলে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। আর সেই অভিযোগেই পুলিশি আক্রমণ নেমে আসে বিক্ষোভরত কৃষকদের ওপর। যার ফলে আক্রান্ত হন প্রায় ১০ জন কৃষক নেতা।

শনিবার অমরেন্দ্র সিং আরও বলেন, হরিয়ানা পুলিশের হাতে কৃষকদের এভাবে নির্মমতার শিকার হওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগে ২০২০ সালের নভেম্বরেও হরিয়ানা পুলিশ কৃষক আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনে যোগ দিতে দিল্লি সীমান্তের দিকে যেতেও বাধা দিয়েছিল। এমনকি সেইসময়েও কৃষক আন্দোলনের ওপর লাঠিচার্জ করে বর্বরতার পরিচয় দিয়েছিল তারা। খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *