ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন
কাবুল বিমানবন্দরে দু-একদিনেই ফের জঙ্গি হানার আশঙ্কা, সতর্ক করলেন বাইডেন 
এনবিএস ওয়েবডেস্ক :


কাবুল বিমানবন্দরে দু-একদিনেই ফের জঙ্গি হানার আশঙ্কা, সতর্ক করলেন বাইডেন 

 গত বৃহস্পতিবার, ২৬ অগস্ট ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে উঠেছিল কাবুল বিমানবন্দর। সেই মারাত্মক আত্মঘাতী হামলার মতো আরও একটি সন্ত্রাসী আক্রমণ আগামী এক-দু’দিনের মধ্যে ফের ঘটতে পারে বলে ধারণা মার্কিন বাহিনীর। গতকাল সংবাদমাধ্যমে এমনটাই জানিয়ে সতর্ক থাকতে বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

কাবুলে মার্কিন দূতাবাস থেকে একটি সতর্কতামূলক বার্তা জারি করে জানানো হয়, ‘ফের এখানে বিস্ফোরণের আশঙ্কা রয়েছে। বিশ্বাসযোগ্য সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই আবার হামলা চালাতে পারে জঙ্গিরা।’ এর পাশাপাশি কাবুল বিমানবন্দরের আশেপাশের সমস্ত মার্কিন নাগরিকদের অবিলম্বে এলাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশও দেওয়া হয়।


মার্কিন দূতাবাস এই সতর্কতায় কাবুল বিমানবন্দরের দক্ষিণ গেট, নতুন স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বিমানবন্দরের উত্তর-পশ্চিমে পঞ্জশির পেট্রোল স্টেশনের কাছে হামলার আশঙ্কার কথা জানিয়েছে।

এই খবর প্রকাশ্যে আসতেই জাতীয় নিরাপত্তা দলের সঙ্গে বৈঠকে বসেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সেই গুরুত্বপূর্ণ বৈঠক শেষে তিনি এক বিবৃতিতে সরাসরি তোপ দাগেন জঙ্গিগোষ্ঠীর দিকে। তাদেরকে হুঁশিয়ারি দিয়ে বাইডেন বলেন, ইসলামিক স্টেট-খোরাসান গোষ্ঠীকে লক্ষ্য করে আমেরিকা যেই ড্রোন হামলা চালিয়েছে, এটাই শেষ নয়। নিজেদের নিয়ন্ত্রণে না রাখলে সাধারণ মানুষের স্বার্থে আমেরিকা আরও বড় হামলা করবে জঙ্গিদের ওপর । খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *