ঢাকা, শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন
গণপ্রহারের পর ট্রাকের সঙ্গে বেধে হেঁচড়ে নিয়ে যাওয়া হল, মধ্যপ্রদেশে মৃত্যু আদিবাসীর, ধৃত ৫
এনবিএস ওয়েবডেস্ক :

গণপ্রহারের পর ট্রাকের সঙ্গে বেধে হেঁচড়ে নিয়ে যাওয়া হল, মধ্যপ্রদেশে মৃত্যু আদিবাসীর, ধৃত ৫

চোর সন্দেহে এক ৪৫ বছরের ব্যক্তির ওপর নির্মম অত্যাচার করা হল। তার পা দড়ি দিয়ে বেধে, একটি চলন্ত ট্রাকের পেছনে তাকে বেধে দেওয়া হয়। সেই ট্রাক ওই ব্যক্তিকে হ্যাঁচরাতে হ্যাঁচরাতে নিয়ে যায়, এরপরই মৃত্যু হয় ওই ব্যক্তির। হৃদয় বিদারক এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের নিমাচে। একদল লোক ওই ব্যক্তিকে চোর সন্দেহে তাকে বেধড়ক মারধর করে। এই ঘটনায় পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই মধ্যপ্রদেশ সরকারের তীব্র সমালোচনা করেন ও এই ঘটনাকে অমানবিক অ্যাখা দেন বিরোধী দল কংগ্রেসের সভাপতি কমল নাথ।

জানা গিয়েছে, প্রায় আট জন ব্যক্তি এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছে। ওই ব্যক্তিরা পুলিশ হেল্পলাইন নম্বরে ফোন করে জানায় যে তারা এক চোরকে পাকড়াও করেছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর এক আহত ব্যক্তিকে উদ্ধার করে তাকে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানকার চিকিৎসকরা তাকে নিমাচ জেলা হসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন পুলিশকে। কিন্তু সেখানে নিয়ে গেলে ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার জেটিয়া গ্রামের এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর নেট দুনিয়ায় তীব্র রোষের সৃষ্টি হয়। ওই ভিডিওর ক্লিপিংসে দেখানো হয়েছে যে চন্দন পরিহিত এক আদিবাসী ব্যক্তিকে বেশ কয়েকজন মানুষ ঘিরে ধরে বেধড়ক মারধর করছে। ওই আদিবাসী ব্যক্তি তাকে ছেড়ে দেওয়ার অনুরোধ করা সত্ত্বেও কোনও লাভ হচ্ছে না। এরপর তাকে একটি ট্রাকের সঙ্গে বেধে দেওয়া হয়, যেটি তাকে টানতে টানতে নিয়ে যায়। জানা গিয়েছে, বানাদা গ্রামের ওই আক্রান্ত আদিবাসীর নাম কানহা ওরফে কানহাইয়া ভীল। এই নির্মম অত্যাচারে গুরুতর আহত হয় ওই ব্যক্তি।

নিমাচের এসপি সূরয বর্মা বলেন, ‘‌এই ঘটনায় আটজন অভিযুক্তকে সনাক্ত করা হয়েছে। পাঁচজনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে, বাকিদেরও খুব শীঘ্রই গ্রেফতার করা হবে। ভাইরাল ভিডিও বাকি অভিযুক্তদেরও সনাক্ত করতে সহায়তা করবে।' অভিযুক্তদের বিরুদ্ধে খুন, তফসিলি জাতি ও তপশিলি উপজাতি আইন ও ভারতীয় দণ্ডবিধির অন্যান্য ধারায় মামলা দায়ের করা হয়েছে।

এই ঘটনার তীব্র সমালোচনা করে টুইট করেন কংগ্রেস সভাপতি কমল নাথ। তিনি এই ঘটনাকে অত্যন্ত অমানবিক অ্যাখা দিয়েছেন এবং জানিয়েছেন যে মধ্যপ্রদেশ বিরাজমান অনাচারের সাক্ষ্য থাকল। খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *