ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন
কাবুলে ফের হামলা! বিমানবন্দর সংলগ্ন এলাকায় রকেট হানা জঙ্গিদের, নিহত এক শিশু-সহ দু’জন
এনবিএস ওয়েবডেস্ক :

কাবুলে ফের হামলা! বিমানবন্দর সংলগ্ন এলাকায় রকেট হানা জঙ্গিদের, নিহত এক শিশু-সহ দু’জন

 ফের বিস্ফোরণ কাবুলে (kabul blast)! দিন তিনেক আগেই কাবুল বিমানবন্দরে (kabul airport) জোড়া বিস্ফোরণে শতাধিক মানুষের নিহত হওয়ার ছবি এখনও দগদগে। তারই মধ্যে বিমানবন্দর সংলগ্ন খাওয়াজা বুগরা (Khwaja Bugra) এলাকায় বড়সড় রকেট হামলা ঘটল আবারও। ১ শিশু-সহ ২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গুরুতর আহত ৩ জন।

বৃহস্পতিবার বিমানবন্দরে আইএস (ISIS) জঙ্গিগোষ্ঠীর আত্মঘাতী হামলার পরে প্রতিশোধের হুঁশিয়ারি দিয়েছিল আমেরিকা (America)। মার্কিন প্রেসিডেনট জো বাইডেন (Joe Biden) বলেছিলেন, ‘অপরাধীদের খুঁজে বের করে মারব।’ সেই মতোই আফগানিস্তানের আইএসআইএস-খোরাসান (ISIS-K) জঙ্গিগোষ্ঠীর ঘাঁটিতে ড্রোন (drone) হামলা চালায় আমেরিকা। গুঁড়িয়ে দেওয়া হয় জঙ্গি সংগঠনের গোপন আস্তানা।

মনে করা হচ্ছে, এই হামলার বদলা নিতেই আজকে ফের বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। মূলত মার্কিন নাগরিকদের লক্ষ্য করেই চলে হামলা।

তবে এখানেই শেষ নয়। স্থানীয় সূত্রের খবর, এই ঘটনার পরেই আরও একটি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে এক আত্মঘাতী জঙ্গি বিমানবন্দরের দিকে যাচ্ছিল। সম্ভবত বিমানবন্দরেই আরও বড় হামলার ছক ছিল। মার্কিন সেনার তরফে আকাশপথে হামলা চালানো হয় তার উপর। তাতেই আত্মঘাতী জঙ্গির মৃত্যু হয়েছে বলে দাবি আমেরিকার।

গতকালই কাবুলে মার্কিন দূতাবাস থেকে একটি সতর্কতামূলক বার্তা জারি করে জানানো হয়, ‘ফের এখানে বিস্ফোরণের আশঙ্কা রয়েছে। বিশ্বাসযোগ্য সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই আবার হামলা চালাতে পারে জঙ্গিরা।’ এর পাশাপাশি কাবুল বিমানবন্দরের আশেপাশের সমস্ত মার্কিন নাগরিকদের অবিলম্বে এলাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশও দেওয়া হয়।

তবে শেষরক্ষা হল না। বিস্ফোরণ ঘটিয়ে তিন জনকে মেরে ফেলল জঙ্গিরা। খবর দ্য ওয়ালের  /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *