ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন
শেরপুরে ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদের সংবাদ সম্মেলন
মো. মুগনিউর রহমান মনি, শেরপুর

শেরপুরে ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদের সংবাদ সম্মেলন

শেরপুরে মুক্তিযুদ্ধকালে নিহত আইজ উদ্দিন মোল্লাকে ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর প্রতিবাদে ও তার মুক্তিযোদ্ধা পদবী বাতিলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সদর উপজেলার কামারিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ। রোববার বিকালে শহরের শহীদ বুলবুল সড়কস্থ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কামারিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতিন। এ সময় তিনি বলেন, শেরপুর সদর উপজেলার আন্ধারিয়া বানিয়াপাড়া গ্রামে ১৯৭১ সালের ২৪ নভেম্বর পাক হানাদার বাহিনী কর্তৃক সূর্যদী গণহত্যা চালানোর সময় আইজউদ্দিন মোল্লা তার বাড়ির পিছন দিয়ে পালানোর সময় আখ ক্ষেতে নিহত হন। তিনি মুক্তিযোদ্ধা ছিলেন না। পরবর্তীতে তার ছেলেরা বড় হয়ে মুক্তিযুদ্ধের সনদ সংগ্রহ করে বিভিন্ন প্রতিষ্ঠান ও প্রকল্প দেখিয়ে সরকারের কাছ থেকে সুযোগ-সুবিধা ভোগ করছেন। তারা শুধু ভূয়া সনদ দেখিয়ে সুবিধাই নেয়নি, বরং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছেন। বক্তারা তার দুই ছেলে প্রজন্ম-৭১ এর সভাপতি আজিজুর রহমান ও পুলিশ পরিদর্শক মোস্তাফিজুর রহমানের বিচার দাবি করেন। 

এ সময় বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাসেম, মো. মমতাজ উদ্দিন, মো. তালেব হোসেন, মো. চাঁন মিয়া, মো. আব্দুল খালেকসহ অন্যান্য মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *