ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ০১:৩৬ অপরাহ্ন
কীভাবে ভিপিএন প্রোফাইল Delete করবেন? | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


আসসালামুআলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন আশাকরি ভাল আছেন। কারণ টেকটিউনসের সাথে থাকলে সবাই ভাল থাকে। আমিও আপনার দোয়ায় ভালো আছি। বন্ধুরা আপনারা আমার এই টিউন এর টাইটেল এবং থাম্বনেল দেখেই বুঝে গেছেন যে আজকের টিউনটি কি সম্পর্কে হতে যাচ্ছে। আজকের টিউনটি আপনাদের খুব উপকারে আসবে বলে আমি আশাবাদী। কারণ আপনারা এরকম অনেকেই আছেন যাদের অনেকগুলো ভিপিএন একাউন্ট হয়ে গেছে কিংবা কোন কারণে আপনার ভিপিএন একাউন্ট কিংবা প্রোফাইলে সমস্যা দেখা দিচ্ছে এখন আপনার প্রয়োজন হবে সেই প্রোফাইল থেকে ডিলিট করে দেওয়া এবং আরও একটি নতুন প্রোফাইল খোলা। এর জন্য আপনারা প্রোফাইল ডিলেট করার জন্য সার্চ করতে গিয়েই হয়তো আমার এই টিউনটি পেয়েছেন। তো বন্ধুরা আমি বলে রাখি আপনি ঠিক টিউনটি পড়ছেন। কারন আমি আমার এই টিউনে পুরো বিষয়টা বিস্তারিত ভাবে আপনাদের দেখাবো। তো আর বেশি কথা বলব না চলুন শুরু করা যাক।

ভিপিএন প্রোফাইল Delete করার পুরো প্রক্রিয়া :

১. এর জন্য প্রথমত আপনি আপনার ফোনের সেটিং অ্যাপ এর মধ্যে চলে যাবেন এবং একটি অপশন দেখতে পাবেন যেখানে লেখা থাকবে কানেকশন। কানেকশন লেখায় ক্লিক করবেন।

২. সেখানে ক্লিক করার পর আপনি আরও একটি নতুন পেজ দেখতে পাবেন। সেখান থেকে লিখা থাকবে more connections sittings। ওইখানে ক্লিক করবেন।

৩. তারপর আপনার সামনে নিচের স্ক্রীনশটএর মত একটি পেজ ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন। এর মধ্যে আপনি ভিপিএন নামক অপশনে ক্লিক করবেন।

৪. সেখানে ক্লিক করার পর আপনি আর একটা নতুন পেজ দেখতে পাবেন। সেখানে আপনার ফোনের ভিপিএন গুলো দেখাবে অর্থাৎ আপনার ফোনে কোন কোন ভিপিএন গুলো ইন্সটল করা আছে সেগুলো সেখানে আপনাকে দেখাবে এবং সেখানে প্রতিটি ভিপিএন এর ডান দিকে দেখবেন সেটিং অপশন থাকবে অর্থাৎ আপনি প্রতিটি অ্যাপ এর ডান দিকে সেটিং আইকন দেখতে পাবেন। আপনি যে ভিপিএন এর প্রোফাইল ডিলেট করতে চান সে ভিপিএন এর সেটিং অপশনে ক্লিক করবেন।

৫. তারপর আপনার সঙ্গে আরও নতুন একটি পেজ ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি নিচে দেখতে পাবেন লিখা থাকবে Delete VPN Profile। ওইখানে ক্লিক করবেন।

৬. তারপর আপনার সামনে আরো একটি পেজ ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি ডিলিট অপশন এ আবার ক্লিক করবেন।

তারপরও হয়ে গেল আপনার ভিপিএন অ্যাকাউন্ট ডিলিট। এখন আপনি আপনার ওই ভিপিএন অ্যাপ এ আরো অন্যান্য একাউন্ট খুলতে পারবেন। কিংবা সে ভিপিএন অ্যাপ এ আপনার অন্যান্য সমস্যার সমাধান হয়ে যাবে।

আজকের আর্টিকেল এখানে শেষ করছি। যদি এ টিউনটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক দিবেন এবং যদি কোন প্রশ্ন থাকে থাকে তাহলে অবশ্যই টিউমেন্ট করবেন। আমি আপনাদের প্রতিটি প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং টেকটিউনসের সাথে থাকুন। আসসালামু আলাইকুম।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *