ঢাকা, শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:১১ পূর্বাহ্ন
Tiktok থেকে ইনকাম [পর্ব-০১] :: বড় বড় টিকটকারদের ইনকাম কিভাবে হয় | Techtunes
এনবিএস ওয়েবডেস্ক :


আসসালামুআলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশাকরি ভাল আছেন। কারণ টেকটিউনসের সাথে থাকলে সবাই ভাল থাকেন। আমিউ আপনাদের দোয়ায় ভালো আছি। তো বন্ধুরা আমি আবারও নিয়ে চলে এসেছি আপনাদের জন্য আরও একটি নতুন টিউন। আর আজ থেকে আমি একটি নতুন সিরিজ শুরু করতে চলেছি। যার নাম টিকটক থেকে ইনকাম অর্থাৎ কিভাবে আপনি টিকটক থেকে ইনকাম করতে পারবেন।

আপনারা জানেন যে টিকটক থেকে ইনকাম এর অনেক ধরনের উপায় রয়েছে। যেগুলো একটি টিউনে লিখতে গেলে হয়তো টিউনটি অনেক বড় হয়ে যেতো এবং আপনাদের পড়ার মত ধৈর্য্য থাকত না। তাই আমি সিরিজ টিকে কয়েকটি পর্বে ভাগ করেছি এবং সেই পর্ব গুলো কে আমি ধাপে ধাপে পাবলিশ করব।

তো বন্ধুরা এরই ধারাবাহিকতায় আজ আমাদের প্রথম পর্ব এবং প্রথম পর্বে আমি আলোচনা করব কিভাবে বড় বড় টিকটকদের ইনকাম হয়। আপনার হয়তো দেখে থাকবেন যে যারা টিকটক করত কিংবা করছে তারা এখন কোটিপতি। ম এমন অনেকেই রয়েছে যারা অনেক গরিব ছিল আগে কিন্তু টিক টক এ আসার পর তারপরিবর্তন অনেক অর্থাৎ সে এখন কোটিপতি।

তেমনই একটি উদাহরণ বাংলাদেশের অপু ভাই। আপনারা সকলেই জানেন যে তিনি একজন নাপিত ছিলেন। কিন্তু টিকটক থেকে ইনকাম করে এবং বিখ্যাত হয়ে তিনি বাংলাদেশের প্রথম সারির টিকটকার। আর তার ফ্যানের অভাব নেই বাংলাদেশে। এরকম আপনিও হতে পারবেন একজন সফল টিকটক।

আপনি আমার এই টিউনগুলো ধৈর্য্য সহকারে পড়তে থাকেন। আমি আমার এই টিউনগুলোতে পুরো দেখিয়ে প্রক্রিয়া গুলো দেখিয়ে দেবো যে কিভাবে আপনারা টিকটক থেকে ইনকাম করবেন, কিভাবে টাকা উঠাবেন। তো বন্ধুরা আজকে টিউনের এর টাইটেল এবং থাম্বনল থেকে বুঝে গেছেন আজকের টিউনটি কি সম্পর্কিত। তো আর বেশি কথা বলব না এখন যায় এমন টপিকে।

টিকটক থেকে ইনকাম এর অনেকগুলো পদ্ধতি রয়েছে যার মধ্যে আমি এক নম্বরে রেখেছি ‘লাইভে এসে’। অর্থাৎ আজকের এই পর্বে আলোচনা করব টিক টকে লাইভে এসে ইনকাম।

টিকটক থেকে ইনকামের প্রধান মাধ্যম

টিকটক থেকে ইনকামের অফিশিয়ালি এবং কার্যকর উপায় হলো টিকটকের লাইভে এসে ইনকাম। কিন্তু সকলেই টিকটকের লাইভে আসতে পারবে না কিংবা লাইভে এসে ইনকাম করতে পারবে না। তবে লাইভে এসে ইনকাম করার জন্য তাকে কিছু যোগ্যতা অর্জন করতে হবে। যেমন যোগ্যতা রয়েছে ইউটিউবে, ফেসবুক পেজে, তেমনি রয়েছে টিকটক। যেমন টিক টকে যদি আপনার 1000 ফলোয়ার হয় তবে আপনি টিকটক কোম্পানির কাছে আপনার আবেদন করতে পারেন লাইভ পাওয়ার জন্য।

তারপর টিকটক কর্তৃপক্ষ আপনার ভিডিওগুলি কে রিভিউ করবে এবং আপনার আবেদন রিভিউ করে তারা আপনাকে লাইভ দিবে। আর এভাবে লাইভ পেতে হয়। যারা বড় বড় টিকটকার রয়েছে এবং যাদের ফলোয়ার 1 লাখ 2 লাখ কিংবা কয়েক মিলিয়ন তারা কিন্তু লাইভ আসে। যখন তারা লাইভ আছে তখন আপনি হয়তো দেখে থাকবেন নিচে অনেকগুলো স্টিকার থাকে। যখন কেউ লাইভে আসে তখন অনেকেই কিন্তু সে টিকটককে স্টিকারগুলো গিফট করে।

কিন্তু আপনি কি জানেন স্টিকার গুলো কোথায় পায়? স্টিকারগুলো টিকটক কর্তৃপক্ষের কাছ থেকে। তাও আবার এগুলোকে টাকা দিয়ে কিনে নিতে হয়। আর এই টাকা দিয়ে কিনে নেওয়া স্টিকারগুলো যখন কোন ফলোয়ার টিকটকদের দেয় তখন ওই টাকাটা সেই টিকটক আর পেয়ে যাই। এভাবে ধরেন কোন টিকটকের একটা ভিডিওতে 10, 000 জন একটি করে স্টিকার গিফট করলো এতে অনুমানিক সে একটি ভিডিওতে 5 থেকে 7 হাজার টাকা ইনকাম হয়ে যাবে। আসলে মূলত টিকটকদের ইনকাম এভাবেই হয়।

আপনারা জেনে গেলেন যে টিকটক থেকে কিভাবে ইনকাম করে। তো আমি আমার পরবর্তী টিউনে দেখাবো কিভাবে আপনি টিকটক থেকে ইনকাম করবেন এবং টিকটক থেকে ইনকাম এর শুরুটা কোথা থেকে করবেন।

আশাকরি আজকের টিউনটি আপনাদের ভাল লেগেছে। আপনারা কিছুটা হলেও উপকৃত হয়েছেন। যদি ভালো লেগে থাকে তাহলে টিউনটি তবে একটা লাইক দেবেন এবং টিউমেন্ট করে জানাবেন। যদি কোন সমস্যা থাকে কিংবা কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই টিউমেন্ট করবেন। আমি আপনাদের প্রতিটি টিউমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করব। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং টেকটিউনসের সাথে থাকুন। আসসালামু আলাইকুম।

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *