ঢাকা, মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৪ অপরাহ্ন
সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে আবারও রকেট হামলা
এনবিএস ওয়েবডেস্ক :

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে আবারও রকেট হামলা

সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আজ-জোর প্রদেশে মার্কিন সামরিক ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। এই ঘাঁটিটি কুনিকো গ্যাসক্ষেত্রের কাছে অবিস্থত।

সিরিয়ার আল-আখবারিয়া টিভি চ্যানেল জানিয়েছে, মার্কিন সামরিক ঘাঁটিতে অন্তত দু’টি রকেট আঘাত হেনেছে। এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। এর আগেও বহুবার সিরিয়ায় অবস্থিত মার্কিন সামরিক ঘাটিতে রকেট হামলা হয়েছে।

সিরিয়া সরকারের অনুমতি বা জাতিসংঘের অনুমোদন ছাড়াই দেশটিতে অবৈধভাবে মার্কিন সেনা মোতায়েন রয়েছে। সেখান থেকে তেল ও গমসহ বিভিন্ন পণ্য চুরি করে নিয়ে যাচ্ছে মার্কিন বাহিনী। সিরিয়া থেকে তেল ও গম চুরি করে ইরাকেও নিয়ে গেছে দখলদার সেনারা।

সিরিয়ায় ২০১১ সাল থেকে সহিংসতা ছড়িয়ে দেওয়া হয়েছে। এর পেছনে মূল ভূমিকা রয়েছে আমেরিকা, দখলদার ইসরাইল এবং কয়েকটি আঞ্চলিক দেশের। 

সিরিয়ার সরকার বারবারই বলেছে, সেদেশের ভূখণ্ডে মার্কিন সেনা উপস্থিতির কোনো বৈধতা নেই। অবিলম্বে সেদেশ ত্যাগের জন্য মার্কিন সেনাদের প্রতি দামেস্ক আহ্বান জানিয়ে আসছে। কিন্তু তারা সন্ত্রাসবাদ দমনের নামে সেখানে অবস্থান করছে। অবশ্য বাস্তবে তারা সন্ত্রাসীদেরকেই নানা ধরণের সহযোগিতা দিয়ে যাচ্ছে । খবর পার্সটুডে /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *