ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৬:৪৩ পূর্বাহ্ন
দেড় বছর পর স্কুলে এল খুদেরা, ব্যান্ড বাজিয়ে স্বাগত জানাল গ্রামবাসী
এনবিএস ওয়েবডেস্ক :

দেড় বছর পর স্কুলে এল খুদেরা, ব্যান্ড বাজিয়ে স্বাগত জানাল গ্রামবাসী

গত বছরের মার্চ মাসে স্কুল (school) কলেজের গেটে তালা ঝুলেছিল। তারপর থেকে এখনও পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্তে পড়াশোনা চলছে অনলাইনেই। কোভিডের দ্বিতীয় ঢেউ খানিক স্তিমিত হয়েছে, দেশ জুড়ে ভ্যাকসিন দেওয়াও চলছে জোরকদমে। আর তাই ধীরে ধীরে স্কুলের দরজা খুলছে। এতদিন পর স্কুলের কচিকাঁচাদের সাদরে অভ্যর্থনা জানাতে এক অভিনব আয়োজন করল তেলেঙ্গানার (Telengana) রায়ালপুর গ্রাম পঞ্চায়েত। একেবারে ব্যান্ডপার্টির (band baja) মাঝখান দিয়ে স্কুলে ঢুকল বাচ্চারা।


রায়ালপুর মণ্ডল পরিষদ প্রাইমারি স্কুল গত বছরের ২৫ মার্চ বন্ধ হয়েছিল। তারপর থেকে স্কুলের গেটে তালাই ঝুলছিল। বুধবার সেই স্কুল খুলেছে। একরত্তি ছেলেমেয়েরা দেড় বছর পর আবার স্কুল ড্রেস পরে পিঠে ব্যাগ নিয়ে স্কুলে গেছে। তাদের স্বাগত জানাতে স্কুলের গেটের বাইরে ‘ব্যান্ড বাজা’র আয়োজন করেছিল রায়ালপুর গ্রাম পঞ্চায়েত। স্কুলের এমন রূপ দেখে বন্ধুদের এতদন পর আবার পুরনো ছন্দে ফিরতে দেখে বাচ্চাদের আনন্দের আর সীমা ছিল না।

স্কুলের প্রধান শিক্ষক সিদ্দি রামুলু বলেছেন, আজ একটা আনন্দের দিন। এতদিন পর বাচ্চারা আবার স্কুলে এল, তাই পঞ্চায়েতের লোকজন মিলে এই আয়োজন করেছে। স্কুলের বাইরের রাস্তা দিয়ে বাচ্চারা যখন স্কুলে ঢুকছিল, তখন চারপাশ থেকে ব্যান্ড বাজিয়ে তাদের স্বাগত জানানো হয়েছে। বাচ্চারাও এতে খুব মজা পেয়েছে।

ছোট্ট স্কুল, ছাত্রছাত্রীর সংখ্যাও সীমিত। প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত মোট ৮২ জনের মধ্যে বুধবার স্কুলে এসেছিল ৩৬ জন। প্রধান শিক্ষিক জানিয়েছেন আগামী দিনে আরও ছাত্রছাত্রী পড়তে আসবেন বলে তিনি আশাবাদী।

তেলেঙ্গানায় সমস্ত সরকারি স্কুল বুধবার নতুন করে খুলেছে। সব ক্ষেত্রেই ৫০ শতাংশ কিংবা তার কিছু কম পড়ুয়া উপস্থিত হয়েছিল। শিক্ষক শিক্ষিকারা সকলেই এসেছিলেন কিন্তু পড়ুয়ার সংখ্যা তুলনায় ছিল অনেকটাই কম। কোভিড গাইডলাইন মেনেই স্কুলের কাজ চলেছে। খবর দ্য ওয়ালের/এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *