ঢাকা, শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৪ পূর্বাহ্ন
দারিদ্র ও বৈষম্য দূর করার অঙ্গীকার ব্যক্ত করলেন রায়িসি
এনবিএস ওয়েবডেস্ক :

দারিদ্র ও বৈষম্য দূর করার অঙ্গীকার ব্যক্ত করলেন রায়িসি

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রায়িসি বলেছেন, সমাজ থেকে দারিদ্র্য ও বৈষম্য দূর করার জন্য তার সরকার সর্বাত্মকভাবে প্রচেষ্টা চালাবে। ইরানের দূরবর্তী সিস্তান-বালুচিস্তান প্রদেশের সীমান্তবর্তী এলাকা সফরে গিয়ে স্থানীয় লোকজনের কাছে তিনি এই প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

স্থানীয় জনগণের বিদ্যমান সমস্যা বোঝার জন্য প্রেসিডেন্ট রায়িসি সেখানকার লোকজনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কথা বলেন।

গতকাল বৃহস্পতিবার প্রেসিডেন্ট রায়িসি সিস্তান-বালুচিস্তান প্রদেশে পৌঁছান। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর তার এটি অঘোষিত দ্বিতীয় সফর। নির্বাচনী প্রচারণার সময় তিনি দেশ থেকে দারিদ্র্য দূরীকরণের ব্যাপারে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা পূরণের লক্ষ্যে তিনি এসব সফর করছেন বলে ব্যাপকভাবে ধারণা করা হচ্ছে।

প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রায়িসি বলেন, এই এলাকার জনগণের জন্য কুঁড়ে ঘরে বসবাস করা কোনভাবেই কাঙ্খিত অবস্থা হতে পারে না। এই এলাকার জনগণের জীবনমান উন্নয়নের যেকোনো প্রচেষ্টাকে প্রশংসার যোগ্য পদক্ষেপ হিসেবে গণ্য করা হবে।

সিস্তান-বালুচিস্তান প্রদেশের উপকূলীয় এলাকা সফরের সময় অঞ্চলটিকে জাতীয় সম্পদ হিসেবে ঘোষণা করে প্রেসিডেন্ট রায়িসি বলেন, এই অঞ্চলের কৌশলগত উন্নয়নে আরো মনোযোগ দেয়া দরকার।খবর পার্সটুডে /২০২১/এনবিএস/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *