ঢাকা, মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১, ০২:৩৩ অপরাহ্ন
সৌদি আরবের বিরুদ্ধে ইয়েমেনিদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা
এনবিএস ওয়েবডেস্ক :

সৌদি আরবের বিরুদ্ধে ইয়েমেনিদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা

ইয়েমেনের সামরিক বাহিনী সৌদি আরবের পূর্ব এবং দক্ষিণাঞ্চল লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও ড্রোন দিয়ে হামলা চালিয়েছে। গত কয়েকদিন ধরে ইয়েমেনের ওপর সৌদি আরব যে বিমান হামলা চালিয়েছে তার জবাব হিসেবে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইয়েমেনি সামরিক বাহিনী।

হামলা সম্পর্কে সৌদি আরব এক বিবৃতিতে দাবি করেছে যে, তাদের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে ইয়েমেনের তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং তিনটি বিস্ফোরক বোঝায় ড্রোন ভূপাতিত করা হয়েছে। এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোন পূর্বাঞ্চলীয় প্রদেশ এবং জিজান ও নাজরান অঞ্চলের দিকে আসছিল।

সৌদি জোটের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল-মালিকি দাবি করেন, ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার কারণে এর টুকরো দাম্মাম শহরের একটি অঞ্চলে ছড়িয়ে পড়ে যার কারণে দুইটি শিশু আহত হয়েছে। এছাড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে ১৪টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ইয়েমেনি বাহিনীর এই হামলার বিরুদ্ধে প্রয়োজনীয় ও যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এর আগে কয়েকটি গণমাধ্যম সূত্র জানিয়েছে ছিল যে, সৌদি আরবের পূর্বাঞ্চলীয় দাম্মাম শহরে দুটি বড় রকমের বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

পূর্বাঞ্চলীয় দাহরান শহরের প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সৌদি আরবের সবচেয়ে বড় তেল স্থাপনা আরামকোর কাছাকাছি এলাকায় বিস্ফোরণ ঘটে। সে কারণে আরামকো বন্ধ করে দেয়া হয়। তবে একটি সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, বিস্ফোরণের কারণে আরামকো স্থাপনার কাজকর্মে কোনো ব্যাঘাত সৃষ্টি হয় নি।। খবর পার্সটুডে /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *