ঢাকা, রবিবার ১৭ অক্টোবর ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
উত্তরপ্রদেশে মেগা জমায়েত, আরও জোরদার ‘কামব্যাক’ করছে কৃষক আন্দোলন?
এনবিএস ওয়েবডেস্ক :

উত্তরপ্রদেশে মেগা জমায়েত, আরও জোরদার ‘কামব্যাক’ করছে কৃষক আন্দোলন?

 কেন্দ্র সরকারের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের (farmers) আন্দোলনে উত্তাল হয়েছিল নয়াদিল্লি (new delhi)। গত বছরের শেষের দিক থেকে আন্দোলন ব্যাপক আকার নিয়েছিল। তারপর কোভিড অতিমহামারির ধাক্কায় তা কিছুটা স্তিমিত হয়ে গেছে। কিন্তু হাল ছাড়তে রাজি নন আন্দোলনকারীরা। আবার তাঁরা জোটবদ্ধ হচ্ছেন।


উত্তরপ্রদেশের মুজাফফরনগরে রবিরাব একটি মেগা বৈঠকে সামিল হয়েছেন কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারীরা। আবার আন্দোলন পুরোদমে শুরু করার বিষয়ে ভাবনা চিন্তা চলছে। দাবি একটাই, কেন্দ্রের তিন কৃষি আইন বাতিল করতে হবে। কারণ তা কৃষকদের স্বার্থের পরিপন্থী।


এদিন মুজাফফরনগর থেকে আন্দোলনকারীরা কেন্দ্রের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। তাঁরা বলেছেন, সরকার বলছে গুটিকয়েক কৃষক আইনের বিরুদ্ধে প্রতিবাদ করছেন। তাঁদের আমরা দেখিয়ে দিতে চাই আমরা সংখ্যায় কম নই। পার্লামেন্টে যাঁরা বসে আছেন আমরা আমাদের আওয়াজ তাঁদের কান পর্যন্ত পৌঁছে দেব।

হাপুর, বুলন্দশর, আলিগড় প্রভৃতি বিভিন্ন এলাকা থেকে কৃষকরা এসে জড়ো হয়েছেন রবিবারের এই মেগা বৈঠকে। আগামী দিনে আন্দোলনকে কোন পথে এগিয়ে নিয়ে যাওয়া হবে সে বিষয়েই আলোচনা হয়। গত ন’মাসে কৃষদের আজকের এই জমায়েত সবচেয়ে বড়। তবে কোভিড আবহে এই বড় জমায়েত নিয়ে বিরোধীরা নানা জনে নানা কথা বলছেন । খবর দ্য ওয়ালের /এনবিএস/২০২১/একে

ইউটিউবে এনবিএস-এর সব খবর দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *